adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দীর্ঘ ১৩ বছর পর মেয়র আইভী আজ নগরভবন ছাড়ছেন

i-vডেস্ক রিপাের্ট : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি প্রার্থী হিসেবে মেয়র পদে এডভোকেট সাখাওয়াত হোসেনকে মেয়র মনোনয়ন দেয়ার পর দীর্ঘ ৭বছর পর বিএনপির নেতার্কমীদের মধ্যে নতুন করে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
 
এদিকে ২২ নভেম্বর মঙ্গলবার মেয়র হিসেবে আইভী নগর ভবনে ব্যস্ত সময় কাটিয়েছেন। আজ ২৩ নভেম্বর বুধবার তিনি আনুষ্ঠানিকভাবে মেয়রপদ থেকে পদত্যাগ করে নগরভবন ছাড়ছেন। ২০০৩ সালের ১৬ জানুয়ারি প্রথম নারায়নগঞ্জ পৌরসভার চেয়ারম্যান র্নিবাচিত হন।
 
এরপর গত ১৩ বছরে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রপদে প্রথম র্নিবাচনের আগে কিছুদিন প্রশাসক নিয়োগ করায় এই সময়টুকু ছাড়া এই কক্ষটিতে ডা. সেলিনা হায়াত আইভী সময় অতিবাহিত করেছেন।
 
এর আগে মঙ্গলবার সকালে বিএনপির সিনিয়র যুগ্নসম্পাদক রুহুল কবির রিজভি সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে সাখাওয়াত হোসেনকে দলের র্প্রাথী ঘোষণার পর নারায়নগঞ্জে বিএনপির তৃনমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে অনেকটা চাঙ্গাভাব ফিরে আসে। 
 
কারণ রবিবার রাতে প্রার্থী ঘোষণা করার কথা থাকলেও শেষ পর্যন্ত  প্রার্থী ঘোষণা না করায় নেতাকর্মীদের মধ্যে টানটান উত্তেজনা চলছিল।
 
এদিকে সন্ধ্যায় গণভবনে আওয়ামিলীগ সভানেত্রী ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শামীম ওসমান, সেলিনা হায়াত আইভীসহ নারায়নগঞ্জের শীর্ষ নেতাদের বৈঠকে সকলেই উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
 
এডভোকেট সাখাওয়াত হোসেন খান আলাপকালে বলেন,একজন তৃণমূল পর্যায়ের কর্মী হিসেবে আমি দলকে ঐক্যবদ্ধ করতে আপ্রান চেষ্টা করবো। 
 
নারায়ণগঞ্জে বিএনপির শীর্ষ নেতাদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন তৃনমূল র্পযায়ের নেতার্কমীরা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তিনি সবাইকে অতীতের মান অভিমান ভুলে জিয়ার আর্দশ বাস্তবায়নের লক্ষ্যে একমঞ্চে আসার অনুরোধ জানিয়ে বলেন, ’বিএনপির ঘুরে দাড়ানোর এখনই সময়’। তিনি সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য র্নিবাচন উপহার দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন ভোটাররা যাতে ভোটকেন্দ্রে আসতে পারে এবং নিজের পছন্দমত ভোট দিতে পারে তার ব্যবস্থা করতে হবে।
 
অবৈধ অস্ত্র উদ্ধার ও বৈধ অস্ত্র জমা নেয়ার দাবি জানিয়ে বলেন, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী থেকে দলবাজদের অবিলম্বে সরাতে হবে।
 
গণতান্ত্রিক পরিবেশে সবাইকে সমানভাবে র্নিবাচনী প্রচারণার সুযোগ দেয়ার দাবি জানিয়ে বলেন, বিএনপি অতীতের সকল সময়ের চাইতে এখন ঐক্যবদ্ধ। তার প্রতিপক্ষ ডা.সেলিনা হায়াত আইভীর সমালোচনা করে বলেন, তিনি বিগত পাঁচবছরে নারায়নগঞ্জে ঐক্যের বদলে অনৈক্য সৃষ্টি করেছেন। তার নিজের প্যানেল মেয়রকে র্নিমমভাবে হত্যার পরও নিশ্চুপ ছিলেন। অন্যায়ের বিরুদ্ধে বাস্তব অর্থে তেমন কোন কথা বলেননি। তিনি মাঝেমধ্যে নিজেন র্স্বাথে শুধু একটি পরিবারের বিরুদ্ধেই বলেছেন। যে কারণে দলীয় কোন্দল ছাড়া নারায়নগঞ্জের কোন উন্নয়ন হয়নি।
 
তিনি সেলিনা হায়াত আইভীকে তৃনমূলের প্রার্থী নয় মন্তব্য করে বলেন, নারায়নগঞ্জের উন্নয়নে সকলের উচিত আমাকে র্নিবাচিত করা। আমি র্নিবাচিত হলে সকলের পরার্মশ নিয়ে নারায়নগঞ্জকে মডেল টাউন হিসেবে গড়ে তুলবো। 
 
মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত আরও দুইজন মেয়র র্প্রাথী মনোনয়ন সংগ্রহ করেন। তারা হলেন, মোসলে উদ্দিন আহমেদ (জাসদ) ও মেজবাহ উদ্দিন বুলু (স্বতন্ত্র)।
 
এই নিয়ে ৮জন মেয়রপদে, ৩৭ জন সম্ভাব্য সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ও ১৮৫ জন সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া