adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিনশ’র বেশি রান করা আমাদের লক্ষ্য : মিরাজ

MIRAZনিজস্ব প্রতিবেদক : মিরপুর টেস্টের দ্বিতীয় দিন শেষে এগিয়ে রয়েছে বাংলাদেশ। অর্থাৎ, এই টেস্টের নিয়ন্ত্রণ এখনও বাংলাদেশের হাতে। সোমবার দিন শেষে ৮৮ রানের লিডে রয়েছে টাইগাররা। ম্যাচটিতে অজিদের জয়ের জন্য ৩০০ বা তার বেশি রানের লক্ষ্যমাত্রা দিতে চায় বাংলাদেশ।
গতকাল সোমবার দিন শেষে সংবাদ সম্মেলনে মেহেদী হাসান মিরাজ বলেছেন, ‘আমরা দ্বিতীয় ইনিংসে যেটাই করি না কেন তাই নিয়েই লড়ব। লক্ষ্য থাকবে ৩০০ বা তার বেশি রান করা। এটা করতে পারলে ওদের জন্য চ্যালেঞ্জিং হবে। উইকেট সহজ হবে না। তাদের জন্য কঠিন হবে। আজ দিনটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা যদি ৩০০ বা তার বেশি স্কোর করতে পারি তাহলে আশা করি আমরা ভালো কিছু করতে পারব’।
তিনি আরও বলেন, ‘ইংল্যান্ডের সাথে যে উইকেটে খেলা হয়েছিল এই উইকেটও একই ধরনের মনে হচ্ছে। এখানে রান করা সহজ না। আমাদের আরেকবার বল করতে হবে। আমাদের লক্ষ্য থাকবে উইকেট টু উইকেট বল করা। প্রথম ইনিংসে যেটি আমরা করেছি’।
রোববার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। রবিবার সকালে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ইনিংসে টাইগাররা ২৬০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়।
এরপর অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। সাকিব-মিরাজের ঘূর্ণি জাদুতে ২১৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় তারা। ফলে, প্রথম ইনিংস শেষে ৪৩ রানের লিডে থাকে টাইগাররা। গতকাল বিকালে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে বাংলাদেশ। দিন শেষে টাইগারদের সংগ্রহ এক উইকেট হারিয়ে ৪৫ রান। অর্থাৎ, দিন শেষে ৮৮ রানের লিডে রয়েছে বাংলাদেশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া