adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আমাকে একজন মাশরাফি দাও, আমি ১১টা সোনার টুকরো উপহার দেব’

POLOCKস্পোর্টস ডেস্ক : হে বীর, আচমকা তোমার এই অবসরে যাওয়া, মানতে পারছেনা তোমার ভক্তসহ ক্রিকেটপ্রেমীরা। কোটি প্রাণে আছো তুমি, প্রেরণা আর স্বপ্ন জয়ের কা-ারি হয়ে. . .
আর সেই দায়িত্ববান কা-ারি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। যার হাত ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বিশ্ব দরবারে মর্যাদার আসনে পেঁৗঁছাতে পেরেছে। আগে কোন ঘোষণা না দিয়ে হঠাৎ করে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে মাশরাফি বিন মুর্তজার অবসরের ঘটনায় যেন আকাশ ভেঙ্গে পড়েছে তার ভক্তদের মাথায়। শুধু তাই নয়, আচমকা এ ঘোষণা কোনোভাবেই মেনে নিতে পারছে না ক্রিকেটপ্রেমীরাও।
ঘোষণার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে ভক্তদের নানা মন্তব্যসহ তার সতীর্থরাও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে আবেগঘন অনুভূতির কথা। এই সফল অধিনায়ক ম্যাশকে নিয়ে বিখ্যাত ক্রিকেটারেরাও করেছেন অসাধারণ সব উক্তি।-
শন পলক (সাবেক অধিনায়ক, দক্ষিণ আফ্রিকা)- তোমরা আমাকে একজন মাশরাফি দাও, আমি তোমাদের এগারোটা ‘সোনার টুকরো’ (ক্রিকেটার) উপহার দিবো।
ব্রায়ান লারা (সাবেক অধিনায়ক, ওয়েস্ট ইন্ডিজ) – আমার দুর্ভাগ্য, আমি মাশরাফির সাথে এক টিমে খেলতে পারিনি।
নাসের হোসাঈন (সাবেক অধিনায়ক, ইংল্যান্ড) – নেতা, মানুষ আর খেলোয়াড়, এই ৩টি শব্দ যোগ করলে মাশরাফির মতো একজন ক্রিকেটার, এর আগে কোনোদিন ক্রিকেটবিশ্ব দেখেনি। আমিনুল ইসলাম বুলবুল (সাবেক ক্যাপ্টেন, বাংলাদেশ) – আমাদের সৌভাগ্য আমরা মাশরাফির যুগে জন্মেছিলাম’।
গ্লেন মেগ্রা (সাবেক ফাস্ট বোলার, অস্ট্রেলিয়া) – ‘পৃথিবীতে দুই ধরনের বোলার আছে। এক মাশরাফি আর অন্যটি বাকি সব’। ভিভ রিচার্ডস (লিজেন্ড ব্যাটসম্যান, ওয়েস্ট ইন্ডিজ) -আমার সৌভাগ্য, আমাকে কোনোদিন মাশরাফির বল মোকাবেলা করতে হয়নি।
মাশরাফিকে ইঙ্গিত করে এডাম গিলক্রিস্ট (সাবেক উইকেটকিপার, অস্ট্রেলিয়া) বলেন- অধিনায়ক তো অনেকেই আছেন, মা আছেন কয়জন?
ভিভিএস লাক্সম্যান (সাবেক ব্যাটসম্যান, ইন্ডিয়া) -আপনি যদি মাশরাফির পুরো এক ওভার স্বাচ্ছন্দ্যে খেলে ফেলতে পারেন, তার মানে একদিন আপনি লিজেন্ড হবেন’।
মোসাদ্দেক হোসেন সৈকত (বাংলাদেশ) – আমি শেরে বাংলা একে ফজলুল হককে দেখিনি, মাশরাফি ভাইকে দেখেছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া