adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএস ওপেনে খেলতে ওয়াইল্ড কার্ড পেলেন শারাপোভা

SARAPOVAস্পোর্টস ডেস্ক : ছোট্ট একটি ভুল, হতে পারে বড় অনুশোচনার কারণ। আর সেই ভুলটা যদি হয় খেলার জগতে ডোপপাপী হিসেবে দুর্নাম কামানোর মতো, তবে তো কথাই নেই। এমনই এক ভুলের খেসারত হিসেবে নিষেধাজ্ঞা কাটার পরও ফ্রেঞ্চ ওপেনে ওয়াইল্ড কার্ড পাননি প্রমীলা টেনিসের সাবেক নম্বর ওয়ান, পাঁচবারের গ্র্যান্ড সø্যাম জয়ী মারিয়া শারাপোভা।
উইম্বলডনে কোয়ালিফাইং খেলার সুযোগ মিলেছিল, সেখান থেকে তাকে ছিটকে দেয় ইনজুরি। অবশেষে দীর্ঘ ১৮ মাসের অপেক্ষার প্রহর ফুরোচ্ছে রাশিয়ান এই টেনিস ললনার। ইউএস ওপেনের মূল ড্রতে ওয়াইল্ড কার্ড পেয়েছেন তিনি।
স্বাস্থ্যগত সমস্যার কারণে ২০০৬ সাল থেকে মেলডোনিয়াম ড্রাগ নিয়ে আসছিলেন শারাপোভা। ২০১৫ সালে বিশ্ব ডোপবিরোধী সংস্থা ডব্লিউএডিএ একটা মেইলে নিষিদ্ধ ড্রাগের হালনাগাদ তালিকা সবার কাছে পাঠিয়েছিল। তবে তখন বিষয়টিকে খুব একটা গুরুত্ব দেননি এই টেনিস তারকা। ফলশ্রুতিতে ২০১৬ সালে এসে ডোপ টেস্টে পজিটিভ হিসেবে ধরা পড়েন তিনি, নিষিদ্ধ হন ১৫ মাসের জন্য।
এরপর নিষেধাজ্ঞা কাটলেও র্যাংকিং টেবিলে নিচের দিকে চলে যাওয়ায় ফ্রেঞ্চ ওপেনে ওয়াইল্ড কার্ডের জন্য বিবেচিত হননি শারাপোভা। শেষ পর্যন্ত সুখবর মিলল ২০০৬ সালের ইউএস ওপেন জয়ীর। খবরটি শোনার পর খুশি আর যেন ধরছে না রাশিয়ান টেনিস ললনার। টুইটারেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি এভাবে, ‘ইউএস ওপেনকে ধন্যবাদ। এটা আসলেই বিশেষ কিছু।’-জাগোনিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া