adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিধবা পুত্রবধূ ও দুই নাতনীকে নিয়ে দুর্বিষহ জীবন খালেদার

33318_ZiaBegum-Khaledaডেস্ক রিপোর্ট : গুলশানের রাজনৈতিক কার্যালয়ে গত শুক্রবার রাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর শনিবার সকালে ইন্টারনেট (ব্রডব্যান্ড), ডিশ (কেবল টিভি) এবং  টেলিফোন সংযোগও বিচ্ছিন্ন করার পর বেগম খালেদা জিয়া পুত্রবধূ ও দুই নাতনীকে নিয়ে দুর্বিষহ জীবন কাটাচ্ছেন। ছোট ছেলে আরাফাত রহমান কোকোকে হারানোর শোক কাটিয়ে উঠতে না উঠতেই সরকারের এ আচরণের ক্ষুব্ধ খালেদা জিয়া।
আরাফাত রহমান কোকোর দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান মালয়েশিয়া থেকে বাবার লাশ নিয়ে আসার পর দাদির সঙ্গেই থাকছেন। পুত্রবধূ শর্মিলা রহমান সিঁথি ও দুই ভাইয়ের স্ত্রী পালাক্রমে কার্যালয়ে যান। পুত্র শোকে অসু¯’ খালেদা জিয়া বৃহষ্পতিবার রাত থেকে নেতাকর্মীদের সাক্ষাৎ দিচ্ছেন।  গত ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসের সমাবেশে যোগ দিতে কার্যালয়ে থেকে বের হতে চাইলে বাধা দেয় পুলিশ। প্রধান গেটে তালা ও পিপার স্প্রে দিয়ে পুলিশ বাধা দিলে অনির্দিষ্টকালের জন্য অবরোধ কর্মসূচি ঘোষণা দেন খালেদা জিয়া। গত ৩ জানুয়ারি নিজের গুলশানের  রাজনৈতিক কার্যালয়ে আসেন খালেদা জিয়া। ওই রাতে নয়া পল্টনের দলীয় কার্যালয়ে যাওয়ার জন্য বের হলে পুলিশ বাধা দেয়। ওই রাত থেকে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন খালেদা জিয়া। কার্যালয়টি কয়েকদিন পুলিশ ঘিরে রাখলেও অবরোধের ১৫ দিন পর তা তুলে নেওয়া হয়। কিন্তু কার্যালয়ে অবস্থান করেন খালেদা জিয়া। 
এর মধ্যে ছেলে আরাফাত রহমানের মৃত্যু হলে তাকে শেষ বিদায় জানান ওই কার্যালয় থেকেই। এরপর থেকে  কোকোর স্ত্রী দুই নাতনী নিয়ে কার্যালয়ে সন্তান হারানোর শোক কাটিয়ে ওঠার চেষ্টা করেন। গুলশান সুত্রে জানা গেছে, জেনারেটর দিয়ে জ্বালিয়ে রাখা কার্যালয়ে ডিস সংযোগ বিচ্ছিন্ন করায় খালেদা জিয়া টিভি দেখতে পারেনি সারাদিন। কোন  খোঁজখবর রাখতে পারেননি তিনি। দুপুরে খাওয়ার পর খালেদা জিয়ার কাছে কোকোর দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান টিভি দেখতে চান। তাদের এ দাবি পুরণ করতে না পেরে আফসোস করেন খালেদা জিয়া। বিদ্যুৎ সংযোগ না থাকায়  শনিবার রাতে অন্ধকার হয়ে যায় গুলশান কার্যালয়টি। এক ভুতুরে পরিবেশে কোকোর দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান বারবার আঁতকে ওঠে। এত অল্প বয়সে এরকম পরিস্থিতি প্রথমবারের মত মোকাবেলা করছে তারা।
এবিষয়ে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল  সোহেল বলেন, রাতে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে  দেওয়ার পর  বেগম খালেদা  জিয়া কিশোরী দ্ইু নাতনিকে নিয়ে বিনিদ্র রাত কাটিয়েছেন। তিনি জানান, বিদ্যুত বিচ্ছিন্ন হওয়ার পর থেকে কার্যালয়ের ফ্যাক্স মেশিন অকার্যকর। মোবাইল সেটগুলো চার্জ দিতে না পেরে প্রায় অচল হয়ে পড়েছে। ভেতরের সঙ্গে বাইরের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া