adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুন-জুলাইয়ে ক্যারিবীয় সফরে যাবে ভারত

India-vs-W.Indis_স্পোর্টস ডেস্ক : আগামী জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি নিশ্চিত করেছে ভারত। বিসিসিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়ে নিশ্চিত করে বলেছে এই সফরে ভারত পাঁচটি ওয়ানডে ও একটি টি-২০ ম্যাচ খেলবে। ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি শেষ করার একদিন পরেই ভারতের এই সফর শুরু হবে।

আগামী ২৩ জুন থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। এর মধ্যে প্রথম দুটি ম্যাচ পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে, তৃতীয় ও চতুর্থ ম্যাচটি এন্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ও শেষ ওয়ানডে এবং একমাত্র টি-২০ ম্যাচটি জ্যামাইকার সাবিনা পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আগামী ১-১৮ জুন ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস ট্রফি, তারপরেই ক্যারিবীয় সফরে যাবে বিরাট কোহলির দল। ২০১৩ সালেও ইংল্যান্ডে সফল চ্যাম্পিয়নস ট্রফি মিশন শেষে একইভাবে ক্যারিবীয়ান সফরে গিয়েছিল ভারত। ওই সফরে শ্রীলঙ্কাসহ অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ভারত জয়ী হয়েছিল।

এদিকে আট জাতির চ্যাম্পিয়নস ট্রফিতে শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই মাঠে নামবে ভারত। এই আসরে খেলছে না ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের উপর নির্ভর করে সেরা আটটি দলই এবারের আসরে অংশ নিচ্ছে। তবে ২০১৯ সালের বিশ্বকাপকে সামনে রেখে সরাসরি অংশগ্রহণের ব্যাপারে আসন্ন ওয়ানডে সিরিজটি নিজেদের প্রমাণে ওয়েস্ট ইন্ডিজের জন্য একটি বড় সুযোগ। বর্তমানে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে নয় নম্বরে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের থেকে তারা ৯ রেটিং পয়েন্ট পিছনে আছে। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যে দলগুলো শীর্ষ আটে থাকবে তারাই বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে। এই সময়ের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের সামনে ভারত ছাড়াও আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ রয়েছে।

সূচি :
২৩ জুন : ১ম ওয়ানডে, কুইন্স পার্ক ওভাল
২৫ জুন : ২য় ওয়ানডে, কুইন্স পার্ক ওভাল
৩০ জুন : ৩য় ওয়ানডে, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম
২ জুলাই : ৪র্থ ওয়ানডে, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম
৬ জুলাই : ৫ম ওয়ানডে, সাবিনা পার্ক
৯ জুলাই : একমাত্র টি২০ ম্যাচ, সাবিনা পার্ক

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া