adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অচিরেই তিস্তা ও ফেনী নদী সমস্যার সমাধান’

1433601472Mudiনিজস্ব প্রতিবেদক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, শুধু দুই দেশের সম্পর্কই নয়, দুই দেশের ভবিষ্যত নিয়েও আমরা ভাবছি। স্থলসীমান্তই নয়, জলসীমা নিয়েও ঐক্যমতে পৌঁছেছি। এটাই প্রমাণ করে দুই দেশের সম্পর্ক কতটা সুদৃঢ়।
শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘শাপলা’ হলে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে ঢাকা সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একথা বলেন।
মহাকাশ গবেষণায় বাংলাদেশ-ভারতের মধ্যে সহযোগিতা বাড়ানোর প্রত্যাশা প্রকাশ করে বাংলাদেশের বিদ্যুত খাতে সহযোগিতার হাত আরও প্রসারিত করার প্রতিশ্র“তি দেন মোদি।
এ সময় বাংলাদেশে ভারতের বিদ্যুত সহযোগিতা বর্তমানের ৫শ’ মেগাওয়াট থেকে বাড়িয়ে আগামী দুই বছরের মধ্যে ১১শ’ মেগাওয়াটে উত্তীর্ণের ঘোষণা দেন মোদি।
নিজের বক্তব্যে আঞ্চলিক সহযোগিতা ও যোগাযোগ বাড়ানোর ব্যাপারেও কথা বলেন মোদি। এ সময় ভারত-বাংলাদেশ-নেপাল ও ভুটানের মধ্যে আঞ্চলিক সহযোগিতা আরও বাড়ানোর ব্যাপারেও পদক্ষেপ নেয়ার অঙ্গীকার করেন মোদি।
তিনি বলেন, আমি নিশ্চিত পশ্চিমবঙ্গ রাজ্যের সহযোগিতায় তিস্তা ও ফেনী নদী নিয়ে চলমান সমস্যার দ্রুত সমাধান হবে।
ভারতের প্রধানমন্ত্রী বলেন, দুই দেশের সম্পর্কের ফলে অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে দুই দেশই লাভবান হবে। আমরা কেবল প্রতিবেশীই নই। আমরা ভাতৃপ্রতীম দুটি রাষ্ট্র যারা শিল্প, সংস্কৃতি ও মানসিকতার দিক থেকে এক অপরের সাথে সম্পৃক্ত।
নরেন্দ্র মোদি বলেন, দুই দেশের মধ্যে আজ যে বাস সার্ভিসের উদ্বোধন হলো, তা উভয় দেশের মধ্যে যোগাযোগ সম্পর্কে নতুন দিগন্তের সূচনা করবে।
এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুয়সী প্রশংসা করে তার ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ এরও প্রশংসা করেন মোদি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া