adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী – চাপাতি দিয়ে খুন, দেশ অস্থিতিশীলের ষড়যন্ত্র

kamalনিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীসহ সব ধরনের হত্যাকাণ্ডে চাপাতির ব্যবহার, দেশকে অস্থিতিশীল করার একটি বিশেষ ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
 
২৫ এপ্রিল সোমবার বিকেলে দশম জাতীয় সংসদের দশম অধিবেশনে নাজমুল হক প্রধানের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে এ তথ্য জানান।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের আইনশৃংখলা বাহিনী বেশ তৎপর রয়েছে। যতগুলো এই ধরনের খুন হয়েছে, সবগুলোই আমরা তদন্ত করে চিহ্নিত করতে সক্ষম হয়েছি। প্রায় সবগুলো ক্ষেত্রেই আসামিকে চিহ্নিত করে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।’
 
তিনি আরও বলেন, ‘চাপাতি দিয়ে খুন। এগুলো একটি দেশকে অস্থিতিশীল করার জন্য একটি বিশেষ ষড়যন্ত্র। যা আমরা সবসময় বলে এসেছি। আমাদের প্রশাসন এবং গোয়েন্দারা এ ক্ষেত্রে কাজ করছে এবং তারা সময় মতোই এদের নিয়ন্ত্রণ করতে পারছে। পাশাপাশি ধরেও ফেলছে।’
 
আসাদুজ্জামান খান কামাল বলেন, কাজেই এই বিষয়ে আইনশৃংখলায় যারা নিয়োজিত আছে। তারা যথার্থভাবেই প্রচেষ্টা নিচ্ছে এবং গোয়েন্দারা তৎপর রয়েছে।
 
সরকার দলীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ ও ফজিলাতুনেসা ইন্দিরার এ সংক্রান্ত পৃথক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এসব হত্যাকাণ্ডের পর যারাই গ্রেফতার হয়েছে, তারা স্বীকারোক্তি দিয়েছে, তাদের কেউ আইএসের সঙ্গে সম্পৃক্ত নয়। তারা হোম গ্রাউন্ড কিছু জঙ্গিগোষ্ঠির সঙ্গে থেকে এ সব তৎপরতা চালাচ্ছে।
 
তিনি আরও বলেন, জঙ্গি দমনে তারা নিরাপত্তা বাহিনীকে ঢেলে সাজাচ্ছেন। তারা কাউন্টার টেররিজম নামে একটি নতুন ইউনিট চালু করেছেন। যাদের দায়িত্ব থাকবে এই সমস্ত সন্ত্রাস, এই সমস্ত জঙ্গিদের নিয়ন্ত্রণ করা। এ ছাড়া সাইবার ক্রাইম নামে আর একটা ইউনিট গঠন করেছেন। কাউন্টার টেররিজম বলেন, আর সাইবার ক্রাইম বলেন, সবগুলো জঙ্গি দমনে করা হয়েছে।
 
মন্ত্রী বলেন, এ সব জঙ্গি গোষ্ঠি মাঝে-মধ্যে মাথাচাড়া দেওয়ার প্রচেষ্টা নেয়। তাবেলা সিজার হত্যাকাণ্ড, নৌ-বাহিনীর মসজিদে আক্রমণ, শিয়া মসজিদের মুয়াজিনকে হত্যা করা- এর সবগুলো একটা পরিকল্পনার অংশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া