adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড আসছে ঢাকায়, বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ২১ সেপ্টেম্বর

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেটের আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ দল। উভয় দলের দ্বিপাক্ষীক সিরিজের সূচি চূড়ান্ত হয়ে গেছে। আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে নিউজিল্যান্ড দল।

পূর্ণাঙ্গ এই সিরিজে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড। তবে তারা বাংলাদেশে আসবে দুই দফায়। ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে কিউইরা।

বিশ্বকাপের পর ২১ নভেম্বর আবার দুই টেস্টের সিরিজ খেলতে দ্বিতীয় দফায় বাংলাদেশে পা রাখবে নিউজিল্যান্ড। এই সিরিজটি দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্র শুরু করবে দুই দল।
বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩ এবং ২৬ সেপ্টেম্বর। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচ শুরু হবে দুপুর ২টায়।

১০ বছর পর বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। সর্বশেষ ২০১৩ সালের অক্টোবরে বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিলো কিউইরা।
ওয়ানডে সিরিজ শেষে বিশ্বকাপ খেলতে ভারতে উড়াল দিবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। বিশ্বকাপ শেষে টেস্ট সিরিজের জন্য ২১ নভেম্বর আবারও বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড।
টেস্ট সিরিজ শুরুর আগে দু’দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। এরপর ২৮ নভেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু। ৬ ডিসেম্বর থেকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল। টেস্ট সিরিজের ভেন্যু আনুষ্ঠানিকভাবে এখনও চূড়ান্ত করেনি বিসিবি।
বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের চূড়ান্ত সূচি
১৭ সেপ্টেম্বর: ঢাকা পৌঁছাবে নিউজিল্যান্ড দল
২১ সেপ্টেম্বর: প্রথম ওয়ানডে, মিরপুর
২৩ সেপ্টেম্বর: দ্বিতীয় ওয়ানডে, মিরপুর
২৬ সেপ্টেম্বর: তৃতীয় ওয়ানডে, মিরপুর।
২১ নভেম্বর: ঢাকায় আসবে নিউজিল্যান্ড টেস্ট দল
২৩-২৪ নভেম্বর: দুইদিনের প্রস্তুতি ম্যাচ
২৮ নভেম্বর-২ ডিসেম্বর: প্রথম টেস্ট
৬-১০ ডিসেম্বর: দ্বিতীয় টেস্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া