adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নাম ঘোষণা

obaidul-kaderনিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্পাদকমণ্ডলীর সদস্যদের কয়েকজনের নাম ঘোষণা করেছেন নবনিযুক্ত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে দলের নতুন সম্পাদকমণ্ডলীর নাম ঘোষণা করেন তিনি। 

এর আগে গত ২৩ অক্টোবর জাতীয় সম্মেলনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১ জনের নাম ঘোষণা করে দলটি। নতুন কমিটিতে প্রেসিডিয়াম সদস্য ১৭ জন ও যুগ্ম সাধারণ সম্পাদক ৪ জন। এ ছাড়া কেন্দ্রীয় কমিটির আরো কয়েকজনের নাম ঘোষণা করা হয়েছে। 

নতুন সাংগঠ‌নিক সম্পাদক হয়েছেন ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মু‌হিবুল হাসান চৌধুরী। পদোন্নতি পেয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হয়েছেন মৃণাল কা‌ন্তি দাশ ও সংস্কৃ‌তি বিষয়ক সম্পাদক হয়েছেন অ‌সীম কুমার উ‌কিল।

৩ জন সভাপতিমণ্ডলীর সদস্য, ৫ জন সম্পাদক ও ২ জন উপ-সম্পাদক এবং ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য পদ খালি রেখে এ কমিটি ঘোষিত হলো।

আগামী শুক্রবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সাতটায় গণভবনে নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম সভায় কার্যনির্বাহী সংসদের ২৮ জন সদস্য নির্বাচিত হবেন বলেও জানান ওবায়দুল কাদের। আর ৫ জন সম্পাদক ও ২ জন উপ-সম্পাদকের নাম ঘোষিত হবে দু’একদিনেই।

গত রোববার আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

কাউন্সিলররা শেখ হাসিনাকে কার্যনির্বাহী সংসদের বাকি ৭৯ সদস্যকে নির্বাচনের দায়িত্ব দিলে তিনি ১৯ জনের মধ্যে ১৪ জন সভাপতিমণ্ডলীর সদস্য, কোষাধ্যক্ষ ও চারজন যুগ্ম সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে সভাপতিমণ্ডলীর সদস্য।

আওয়ামী লীগেন নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর সদস্যরা হলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সৈয়দ আশরাফুল ইসলাম, পীষুষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, রমেশ চন্দ্র সেন, ড. আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) ফারুক খান ও অ্যাডভোকেট আব্দুল মান্নান। যুগ্ম সাধারণ সম্পাদকরা হলেন- মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান। কোষাধ্যক্ষ পদে পুনর্নির্বাচিত হন এইচ এন আশিকুর রহমান। 

এদিকে মঙ্গলবার বিকেল চারটায় এ পর্যন্ত ঘোষিত সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলীর সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন বলেও জানান ওবায়দুল কাদের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া