adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশি ছাত্রীকে ধর্ষণ করায় ব্রিটিশ নাগরিকের ১৭ বছরের জেল

আন্তর্জাতিক ডেস্ক : লন্ডনে বাংলাদেশি এক ছাত্রীকে আটকে রেখে ধর্ষণের দায়ে এক ব্রিটিশ নাগরিককে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছেন ব্রিটেনের একটি আদালত। মঙ্গলবার ব্র্যাডফোর্ডের ক্রাউন আদালত এ রায় দেন। লন্ডনে অ্যাকাউন্টেন্সি পড়তে গিয়েছিলেন ওই ছাত্রী। পরিচয়ের সুবাদে আশ্রয়হীন মেয়েটির দুর্বলতার সুযোগ নেয় ওই ব্রিটিশ। 
দণ্ডিত ওই ব্যক্তির নাম আবু হানিফ (৩০)। সে ফাস্ট ফুড চেইন ম্যাকডোনাল্ডসে কাজ করত। ছাত্রীটি কাজ করতেন লন্ডনে একটি স্যান্ডউইচের দোকানে। গত ফেব্র“য়ারিতে হানিফের সঙ্গে তার পরিচয় ও বন্ধুত্ব গড়ে ওঠে। এক পর্যায়ে ছাত্রীটি তার থাকার জায়গার সমস্যার কথা বললে হানিফ তাকে ভালো থাকার জায়গা দেওয়ার কথা বলে ব্র্যাডফোর্ডে নিয়ে যায়। সেখানে প্রায় চার মাস নিজের বাসায় তাকে বন্দি করে রাখে।দীর্ঘ এ সময়ে তাকে অনেকটা যৌনদাসীর মতো ব্যবহার করে হানিফ। তার ব্যাংক কার্ড ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। ঘরের কাজ করতে বাধ্য করে। দিনের পর দিন জোরপূর্বক যৌন সংসর্গই শুধু নয়; নিজের জুয়া খেলার ধার শোধ করতে ওই ছাত্রীকে হানিফ পতিতাবৃত্তিতে জড়ানোরও চেষ্টা করে। এতে রাজি না হওয়ায় তাকে হত্যারও চেষ্টা চালায় হানিফ। এক সময় হানিফেরই এক বন্ধুর সঙ্গে যোগাযোগ হলে ছাত্রীটি তার সমস্যার কথা জানান।
খবর পেয়ে গত জুনে পুলিশ তাকে উদ্ধার করে। কারাদণ্ডের পাশাপাশি হানিফকে আজীবনের জন্য যৌন অপরাধীর তালিকাভুক্ত ও ওই ছাত্রীর সঙ্গে কোনো যোগাযোগ না রাখার নির্দেশ দেন আদালত। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া