adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রামপুরায় দুই শিশু হত্যা – মুখ খুলছেন না মা মাহফুজা

photo1457447152নিজস্ব প্রতিবেদক : রামপুরায় দু’সন্তানকে হত্যার কারণ জানতে মা বেগম মাহফুজা মালেককে রিমান্ডে ব্যাপক জিজ্ঞাসাবদ করছেন তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা। কিন্তু তিনি রিমান্ডের ৪ দিনেও কোন কারণ বলছেন না। ছেলেমেয়েদের পড়াশোনার চিন্তা করেই এ হত্যাকা- ঘটান বলে জানাচ্ছেন। 

এ কারণে মনোবিজ্ঞানী এবং শিশুদের বাবা আমানউল্লাহ এবং দাদি হাসনা বেগমকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। বুধবার মাহফুজাকে আদালতে হাজির করে আবার রিমান্ড চাওয়া হতে পারে। ২৯ ফেব্রুয়ারি বনশ্রীর বাসায় মর্মান্তিক এ ঘটনা ঘটে।

৮ মার্চ মঙ্গলবার রামপুরা থানার অপারেশন অফিসার ও তদন্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ‘মাহফুজা নিজেই দু’সন্তানকে হত্যা করেছেন বললেও এর পেছনে অন্য কোন কারণ থাকতে পারে। অপরাধের ধরণও তাই বলে। সেক্ষেত্রে হত্যায় আরও কেউ জড়িত থাকতে পারে। এ কথা সত্য যে, মা একা দুটি সন্তানকে হত্যা করতে পারেন, তা ভাবিয়ে তুলেছে। তবে তিনি রিমান্ডে এ ব্যাপারে মুখ খুলছেন না। মানবিক, সামাজিক, পারিপার্শ্বিক অবস্থা, লোভ এবং ভয় দেখিয়েও তার কাছ থেকে কোন তথ্য বের করা যাচ্ছে না। তবে তাকে অবশ্যই মুখ খুলতে হবে। এ জন্য পুনরায় রিমান্ডে নেয়া হতে পারে।’ 

থানার একটি সূত্র জানায়, মঙ্গলবার দুপুরের আগে থানায় আসেন মাহফুজার স্বামী আমানউল্লাহ এবং শাশুড়ি হাসনা বেগম। এরপর তাদের পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। আমানউল্লাহ এ সময় বলেন, তিনি ঘটনার সময় বাসায় ছিলেন না। স্ত্রী ফোন করার পর তিনি ঘটনা জানতে পারেন। কি কারণে এমন ঘটনা ঘটেছে তা এবং র‌্যাব যা বলেছে এর বাইরে তার কিছু জানা নেই। 

হাসনা বেগম বলেন, ‘ঘটনার সময় আমি নামাজ পড়ার প্রস্তুতি নিচ্ছিলাম। এ সময় বৌমা (মাহফুজা) এসে বলে আপনার নাতিরা ওই ঘরে কেমন যেন করছে। আপনি একটু আসেন তো। পরে গিয়ে দেখি লাশ দুটি পড়ে রয়েছে। তবে এ সময় বাসার ভেতর কাউকে দেখা যায়নি। এ থেকে তদন্ত সংশ্লিষ্টরা আবার নিশ্চিত হয়েছেন হত্যাকা- মা একাই সংঘটিত করেছেন। কেননা, এ ঘটনার সময় একমাত্র হাসনা বেগমই বাসায় ছিলেন। এর বাইরে তারা কোন তথ্য দেয়নি যা তদন্তের কাজে আসবে। তবে তারা এতটুকু নিশ্চিত করেছেন মাহফুজাকে কখনোই মানসিক ভারসাম্য দেখেন নি। একই সঙ্গে তারা ঘটনার সব কিছু বলেছেন। 

মাহফুজা তথ্য না দেয়ায় তাকে অন্য কোনভাবে জিজ্ঞাসাবদ করা যায় কিনা তা নিয়ে ওসি রফিকুল ইসলাম ও ঊর্ধ্বতন গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে একাধিকবার কথা বলেছেন তদন্ত কর্মকর্তা। তারই অংশ হিসেবে একজন মনোবিজ্ঞানীর সামনে নানা কৌশলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এ জন্য দ্বিতীয় দফা রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হবে। একইসঙ্গে মহফুজার স্বামী আমানউল্লাহর মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে।’ 

আর রিমান্ডে থাকলেও মহাফুজা থানায় স্বাভাবিক দিন কাটাচ্ছেন। ঠিকমতো নাওয়া-খাওয়া এমনকি থানার অনেকের সঙ্গে কথা বলে সময় পার করার চেষ্টা করছেন। তবে কখনো সন্তান দুটির কথা বলেন না।   

অবশ্য মাহফুজাকে গ্রেফতারের পর এক সংবাদ সম্মেলনে র‌্যাব দাবি করে, অন্য কেউ নয়, নিজের ব্যবহৃত গলার ওড়না পেচিয়ে শিশু দুটিকে তিনি নিজেই হত্যা করে পরে বাঁচার চেষ্টা করেন। ঘটনা ভিন্ন খাতে নেয়ারও ফন্দি করেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া