adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবধান ! সুন্দরী নারী হার্ট অ্যাটাকের কারণ

sundoriডেস্ক রিপোর্ট : সুন্দরী নারী থেকে সাবধান! হার্ট অ্যাটাকের কারণ কী সুন্দরী নারী? সুন্দরী নারী দেখলে সবাই একটু না একটু তাকাতে চায়। কিন্তু সেই নারী স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর! সম্প্রতি এমনটাই বলছেন গবেষকরা।
এক গবেষনায় দেখা গেছে, সুন্দরী নারীর দিকে তাকালে মানুষের মস্তিষ্কে মুহূর্তের মধ্যে কিছু চিন্তা প্রবেশ করে। তার কাছাকাছি পুরুষ আসলে মানসিক চাপও বাড়ে। এমনকি এই চাপ বাড়ার কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়েও যেতে পারে!
স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানান, একজন পুরুষ সুন্দরী নারীর পাশে পাঁচ মিনিট বসলেই তার মানসিক চাপ বৃদ্ধি পায়। এবং শরীরে কোর্টিসেল নামক বিশেষ হরমোনের প্রবাহ বাড়িয়ে দেয়। আর এই হরমোনের অতিরিক্ত প্রবাহই হৃদযন্ত্রের নানা রোগের জন্য দায়ী।
অবশ্য গবেষকরা আশ্বস্ত করে বলেছেন, যেসব পুরুষ নারীদের কাছ থেকে দূরে থাকতে পছন্দ করেন, তাদের জন্য সুন্দরী নারীরা একটু বেশিই ক্ষতিকর।
ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ৮৪ জন স্বেচ্ছাসেবী পুরুষের ওপর গবেষণা চালিয়ে এই তথ্য প্রকাশ করেছে। তাদের ভিন্ন ভিন্ন সময়ে এককভাবে একটি কক্ষে বসিয়ে সুডোকু পাজল সমাধান করতে বলা হয়। এসময় অপরিচিত সুন্দরী এক নারীকে ঢুকিয়ে দেওয়া হয় সেই কক্ষে। আর তাতেই নাকি অনেকের শরীরে কোট্রিসলের প্রবাহ বেড়ে যায়। কিন্তু নারীর স্থলে কোনো পুরুষ রুমে ঢুকলে সেচ্ছাসেবী পুরুষদের মধ্যে কোনো পরিবর্তন দেখা যায়নি।
গবেষকরা বলছেন, সুন্দরী নারী আশেপাশে দেখলে অধিকাংশ পুরুষ প্রেমের সুযোগ আছে বলে মনে করতে চান। খুব কম পুরুষই আছেন যারা সুন্দরীদের পাশ কাটিয়ে চলতে পারেন।
উল্লেখ্য, আমাদের সবার শরীরেই কোট্রিসল বিদ্যমান। তা মানুষের কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে। কিন্তু অতিরিক্ত হলে ডায়াবেটিস থেকে শুরু করে পুরুষকে নপুংসক পর্যন্ত করে ফেলতে পারে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া