adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোজা শুক্রবার থেকে – ১৪ জুলাই শবে কদর

1434550835শুক্রবার থেকে রোজা-mtnews24নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের আকাশে কোথাও মাহে রমজান মাসের চাঁদ দেখা যায়নি।  ফলে শুক্রবার থেকে পবিত্র রমজান শুরু হবে। বুধবার সন্ধ্যায় জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে চাঁদ দেখা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ প্রিন্সিপাল মতিউর রহমান জানান, আজ বাংলাদেশের আকাশে চাঁদ দেখা যায়নি।  শুক্রবার থেকে পবিত্র রমজান শুরু হবে।  সেহেরি খেতে হবে বৃহস্পতিবার দিবাগত রাতে।  ১৪ জুলাই মঙ্গলবার দিবাগত রাতে শবে কদরের দিন ধার্য করা হয়।

এর আগে মাগরিবের নামাজের পর সভাকক্ষে আলোচনায় বসেন চাঁদ দেখা কমিটির সদস্যরা।  পরে সারাদেশের কোথাও চাঁদ দেখা না যাওয়ায় বিষয়টি নিশ্চিত হওয়ার পর শুক্রবার থেকে পবিত্র রমজান শুরু হওয়ার কথা জানানো হয়।

চাঁদ দেখা কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ প্রিন্সিপাল মতিউর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ও জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্য সচিব সামীম মোহাম্মদ আফজাল, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া