adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সুরক্ষা’ অ্যাপ আসছে ৪ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খোরশেদ আলম বলেছেন, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে একযোগে টিকা কার্যক্রম শুরু হচ্ছে ৭ ফেব্রুয়ারি। টিকা গ্রহীতাদের নিবন্ধন কার্যক্রম পরিচালনায় আগামী ৪ ফেব্রুয়ারি সুরক্ষা অ্যাপ প্লে-স্টোরে চলে আসবে।

রবিবার (৩১ জানুয়ারি) মহাখালীর জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানে (নিপসম) আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপ প্রস্তুত রয়েছে। আমরা ইতিমধ্যেই গুগল প্লে-স্টোরে অ্যাপটা আপলোড করেছি। ৪ ফেব্রুয়ারির মধ্যেই এটা অ্যাপ্রুভ হয়ে যাবে। তখন থেকেই এটা ডাউনলোড করা যাবে।

ডা. খোরশেদ আলম বলেন, আপাতত ওয়েবসাইটের মাধ্যমে আমাদের নিবন্ধন প্রক্রিয়া চলছে। সর্বশেষ খবর পেয়েছি ১৫ হাজারের মতো নিবন্ধন সম্পন্ন হবে। যারা অনলাইনে নিবন্ধন করতে পারবেন না তাদের উপজেলা পর্যায়ে সহায়তা করবে আমাদের স্বেচ্ছাসেবকরা।

তিনি বলেন, আজকালের মধ্যে সারাদেশের ৬৪ জেলায় টিকা পৌঁছাবে। বেক্সিমকো ফার্মা আমাদের বলেছে আজ-কালের মধ্যে তারা জেলায় জেলায় টিকা পৌঁছে দেবে। সারাদেশে টিকা প্রয়োগের সব সরঞ্জামও প্রস্তুত আছে।

টিকাদান কর্মসূচি বাস্তবায়নের বুথগুলোকে প্রস্তুত করা হয়েছে। আগামীকালের মধ্যেই টিকা দান কর্মীদের প্রশিক্ষণ শেষ হবে। সার্বিক প্রস্তুতি নিয়ে আগামীকাল উপজেলার ফোকাল পারসনদের ভার্চুয়াল একটা মিটিং অনুষ্ঠিত হবে। তাদের থেকে যা পরামর্শ আসবে আগামী পাঁচ-ছয় দিনের মধ্যে সেইগুলো নিয়ে কাজ করা হবে। টিকাদান কর্মসূচি বাস্তবায়নে সাত হাজার ৪০০ টিম কাজ করছে বলেও জানান তিনি।

টিকা নিয়ে তেমন প্রচারণা দেখা যাচ্ছে না কেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছুদিন তো আমরা বিজ্ঞাপন প্রচার করলাম, এরপর আমরা বন্ধ রেখেছি শুক্রবার-শনিবার। বিজ্ঞাপনে কিছু সংশোধনী আসছে। কিছু তথ্যের ঘাটতি রয়েছে বলে আমরা জানতে পেরেছি। সেগুলো সংশোধন করে আবার বিজ্ঞাপন প্রচার করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া