adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার কার্যক্রম স্থগিত

kibriapic_111326ডেস্ক রিপোর্ট :  সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার কার্যক্রম স্থগিত রাখার আদেশ দেয়া হয়েছে। এই মামলার কার্যক্রম স্থগিত রাখতে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে মামলাটি স্থগিতের আদেশ দিয়েছে আদালত।

বুধবার সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে এ আবেদন জানানো হয়। আদালতের বিচারক মকবুল আহসান মামলার কার্যক্রম স্থগিত করেছেন।

সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি জানান, হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে সিলেট দ্রুত বিচার আদালতে এসেছিল কিবরিয়া হত্যা মামলাটি। আদালতে মামলাটি ৯০ কার্যদিবসের মধ্যে শেষ হওয়ার বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু এ সময় পেরিয়ে যাওয়ায় নিয়মানুযায়ী ১৫ কর্মদিবস করে দুই দফা সময় বাড়ানো হয়। সেই সময়ও পেরিয়ে যায় গত ৯ ডিসেম্বর।

তিনি আরো জানান, মামলাটি পুনরায় হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে ফিরে যাওয়ার কথা। তবে মামলার কার্যক্রম সিলেট দ্রুত বিচার আদালতে রাখতে আইন মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। মন্ত্রণালয়ের নির্দেশনা না আসা পর্যন্ত কিবরিয়া হত্যা মামলার কার্যক্রম স্থগিত রাখতে আজ বুধবার আদালতে আবেদন জানানো হয়।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী।

এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া