adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে সরকার জামায়াতকে ধ্বংসের পরিকল্পনা করছে’

ccccz_111521ডেস্ক রিপোর্ট : জামায়াতে ইসলামীর আমির ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীকে তথাকথিত মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি করেছে দলটি’। আর এর প্রতিবাদে জামায়াতের আহ্বানে আজ সারা দেশে শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালন করায় দেশবাসীকে আন্তরিকভাবে অভিনন্দন জানান দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, “দেশের জনগণ ৭ জানুয়ারি শান্তিপূর্ণভাবে দেশব্যাপী হরতাল পালন করে মাওলানা মতিউর রহমান নিজামীকে হত্যার ষড়যন্ত্রের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছে।”

ডা: শফিকুর রহমান বলেন, “সরকারের রক্ত-চক্ষু ও বাধা-প্রতিবন্ধকতা উপেক্ষা করে দেশের জনগণ শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি সফল করে মাওলানা নিজামীকে হত্যার ষড়যন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা সরকারের স্বৈরাচারী শাসনের নিকট কখনো মাথানত করতে রাজী নয়। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে নিজামীসহ জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে দুনিয়া থেকে সরিয়ে দিতে চায়। সরকারের ইসলাম বিরোধী কর্মকা- এবং একদলীয় স্বৈরশাসন ও জাতীয় স্বার্থ ভিন দেশীদের নিকট বিকিয়ে দেয়ার অপচেষ্টার প্রতিবাদ করার কারণেই বর্তমান সরকার জামায়াতের শীর্ষ নেতাদের প্রাণনাশের জন্য উঠেপড়ে লেগেছে।”

সরকার গণতান্ত্রিকপন্থায় রাজনৈতিকভাবে জামায়াতে ইসলামীকে মোকাবেলায় ব্যর্থ হয়েই জামায়াতকে ধ্বংস করার পরিকল্পনা করছে। প্রকৃত পক্ষে সরকার বহুদলীয় গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন চিরস্থায়ী করতে চায়। সে উদ্দেশ্যেই সরকার জামায়াতসহ সকল বিরোধী দলকে শেষ করে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। দেশকে রাজনীতি শূন্য করার জন্য সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে। সরকারের সর্বনাশা ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

হত্যার ষড়যন্ত্র বন্ধ করে মাওলানা মতিউর রহমান নিজামীসহ জামায়াতের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দিতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া