adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার ঢাকায় ব্র্যাক ব্যাংকের সাজন এক্সচেঞ্জ

BANKনিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্যের অন্যতম শীর্ষ রেমিট্যান্স কোম্পানি ব্র্যাক সাজন এক্সচেঞ্জর ঢাকা অফিসের উদ্বোধন করা হয়েছে। সহজ রেমিট্যান্স এবং বিনিয়োগ সুবিধার মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের ক্ষমতায়ন নিশ্চিতের লক্ষ্যে ব্র্যাক সাজন চালু করা হয়।

৩ মে বুধবার দুপুর সাড়ে ১২টায় গুলশানের মধ্য বাড্ডা লিংক রোডের হোম স্টেড ভবনে সাজন এক্সচেঞ্জ অফিসের উদ্বোধন করেন ব্র্যাক ব্যাংকের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ।

এ সময় ফজলে হাসান বলেন, সাজনের মাধ্যমে সহজেই আন্তর্জাতিক রেমিট্যান্সে উন্নত গ্রাহক সুবিধা নিশ্চিত হবে।

আলোচনায় বলা হয় ঢাকা অফিস যুক্তরাজ্য ও ইউরোপে প্রবাসী বাংলাদেশিদের জন্য ২৪/৭ গ্রাহকসেবা প্রদান করবে। ব্র্যাক সাজন যুক্তরাজ্যের বৃহত্তম এবং সবচেয়ে লাভজনক বাংলাদেশি এক্সচেঞ্জ কোম্পানি, যা যুক্তরাজ্য থেকে বাংলাদেশ আসা মোট রেমিট্যান্সের ৩২ শতাংশ মার্কেট শেয়ার দখল করে আছে। এটি ফ্রান্স, স্পেন, ইতালি, জার্মানি এবং অন্যান্য ইউরোপীয় দেশেও রেমিট্যান্স সেবা প্রদান করছে।

২০১১ সালে বার্মিংহামে ব্র্যাক সাজন প্রতিষ্ঠিত হয়। এটি ব্র্যাক ব্যাংক লিমিটেডের মালিকানাধীন, যাতে ব্র্যাক ব্যাংকের শেয়ার রয়েছে ৭৫ শতাংশ।

২০১৬ সালে বাংলাদেশে ২২৫ মিলিয়ন মার্কিন ডলার পাঠায় ব্র্যাক সাজন। এটি বাংলাদেশের উন্নয়নে আরও ইনোভেটিভ ইনভেস্টমেন্ট প্রোডাক্ট চালু করবে বলে আশা প্রকাশ করা হয়।

বাংলাদেশের অফিস উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের পরিচালক কাজী মাহমুদ সাত্তার, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন, ব্র্যাক সাজন এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম এবং ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া