adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গেইলের বরিশাল পাত্তাই পেল না

sylhet-super-stars-logo-for-bpl-t20-2015ক্রীড়া প্রতিবেদক ঃ বিপিএলের শীর্ষ দ্বিতীয় দল বরিশাল এভাবে ৯ উইকেটের ব্যবধানে হেরে যাবে কেউ কল্পনা করেনি। যে দলে ক্রিস গেইলের মতো টি২০-র  দানব আছে সে দল কেন ৫৮ রানে অলআউট হবে? পয়েন্ট টেবিলের তলানিতে থাকা সিলেটের বোলাররা গেইল-রিয়াদ বাহিনীকে লজ্জিত করে ছেড়েছে। বিপিএলে এর আগে কুমিল্লা ১০ উইকেটে জয়ের রেকর্ড গড়েছে। আর আজ মিরপুরে সর্বোচ্চ ওভারের ব্যবধানে জয় তুলে নিয়েছে। ৪৬ বল হাতে রেখেই জয় সূচক রানটি তুলে নিয়েছেন ব্যাটসম্যান নুরুল হাসা। ১১.২ ওভারে ৯ উইকেটে ৬২ রান।
এই ম্যাচ জয়ের মধ্যে দিয়ে সিলেট ৭ ম্যাচে ৫ হার ও ২ জয় তুলে কিছুটা হলেও আশা জাঁগিয়ে তুলেছে। কারন কাল রাতে রংপুরের বিপক্ষে আর ১০ ডিসেম্বর দুপুরে কুমিল্লার বিপক্ষে শেষ ম্যাচ খেলবে সিলেট। এই দুই ম্যাচে যদি মুশফিকরা কিছু করতে পারে তাহলে পয়েন্ট টেবিলের ছক পাল্টে যেতে বাধ্য। একই কথা খাটে ৮ ম্যাচে ২ জয় তোলা চট্টগ্রামের বেলায়। চট্টগ্রাম হাতে থাকা ২ ম্যাচে যদি জয়ী হতে পারে তাহলে এর আঘাতটা লাগবে শীর্ষ তিন দল কুমিল্লা, বরিশাল আর রংপুরের গায়ে।
সিলেটের ওপেনার মুনাওয়ারা কোন রান যোগ করার আগেই মোহাম্মদ সামীর বলে ফেরত গেলেন। কিন্তু এরপর অপর ওপেনার জুনায়েদ সিদ্দিকী আর নূরুল হাসান জুটি দেখে শুনে খেলে গেলেন। কোন ঝুঁকি নিলেন না। ১১ ওভার শেষে স্কোর সমান হয়ে যায় ১ উইকেটে ৫৮ রান। ক্রিজে অপরাজিত জুনায়েদ ৩৪ আর নুরুল হাসান ১৯ রানে অপরাজিত। উইনিং শট-টা খেললেন নুরুল হাসান। স্পিনার তাইজুল ইসলামকে তুলে মাঠের বাইরে পাঠালেন নুরুল হাসান। খেলা সঙ্গে সঙ্গে শেষ হয়ে গেল। ১১.২ ওভারে ৬২।
এর আগে টস হেরে ব্যাট করতে নামা বরিশাল পয়েন্ট টেবিলের তলানিতে থাকা সিলেটের সামনে লজ্জায় পড়ে। টি২০-ও মহা তারকা ক্রিস গেইল নিয়ে যে পরিমান হৈ হৈ রৈ-ই রৈ-ই ছিল বশিাল শিবিরে, তা মুহূর্তেই উড়িয়ে দিয়েছেন সিলেটের মোহাম্মদ সাহিদ। মাত্র ৮ রানে গেইলকে নাজমুল হোসেনের হাতে ক্যাচ দিতে বাধ্য করলেন। ঠান্ডা হয়ে যায় মিরপুরের গ্যালারিতে গেইল ভক্তরা। অবশ্য এর আগে আরেক ওপেনার লুইসকে সোহেল তারভির রাজ্জাকের হাতে ক্যাচ বানালেন। স্কোর ২ উইকেটে ২১ রান! এর পরের দৃশ্য স্কুলের অংক খাতার মতো। কারন মিডল অর্ডারে রনি তালুকদার ৩, মেহেদী মারুফ ৪, মাহমুদুল্লাহ ২, সাব্বির রহমান ৩, পারসেনা ২, তাতে ৭ উইকেট ৩৭ রানে আটকে যাওয়া বরিশাল আর বেশি দূর যাওয়ার উপায় ছিল না। শেষ অবদি ১৬ ওভারে ৫৮ রানে অলআউট শীর্ষ দল বরিশাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া