adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের সচিবালয়ে সরকার বিরোধী লিফলেট বিতরণ

10299614তোফাজ্জল হোসেন :  প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ে সরকার বিরোধী আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি সমর্থক কর্মচারীরা আবারও ততপর হয়ে উঠেছেন। অবরোধের সঙ্গে হরতালকে চাঙ্গা করতে সচিবালয়ে গোপনে লিফলেট সরবরাহ করা হয়েছে বলে জানা গেছে । 
বুধবার ‘জেগে ওঠো’ শিরোনামে সরকারবিরোধী এই লিফলেট প্রচার করা হয়েছে ‘দেশপ্রেমিক কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে। সচিবালয়ের ৮ নম্বর ভবনের সামনে থেকে এই লিফলেট জব্দ করে  সচিবালয়ে দায়িত্বে নিয়োজিত পুলিশ।
সচিবালয় নিরাপত্তা পুলিশের সদস্যরা জানান, এক শ্রেণীর বিএনপি সমর্থক কর্মচারীরা সচিবালয়ের ৮ নম্বর ভবন থেকে অথবা অন্য ভবন থেকে এসে গোপনে লিফলেট ফেলে দেয়। সচিবালয় নিরাপত্তা শাখার সহকারী পুলিশ কমিশনার মনিরুল ইসলাম এ ঘটনার সত্যতা স্বীকার করেন।
লিফলেট ছড়ানোর পর থেকে বিষয়টি নিয়ে নিরাপত্তা পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা ততপর হয়ে ওঠে। হাতেগোনা দুই/একটি লিফলেট যা গোপনে ছাড়ানো হয়, তা সংগ্রহ করে আইন-শৃঙ্খলা বাহিনী। বুধবার সচিবালয়ে নিরাপত্তা পুলিশের পক্ষ থেকে ৮ নম্বর ভবনসহ (ধর্ম ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়)সহ বিভিন্ন ভবনের সিসি ক্যামেরার মাধ্যমে লিফলেট ছড়ানো ব্যক্তিকে ধরার জন্য তল্লাশি চালানো হয়েছে।

এ বিষয় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের দায়িত্বরত কর্মকর্তা লিফলেট ছড়ানোর সত্যতা স্বীকার করেন। তবে ঘটনাটিকে ‘খুব সামান্য ঘটনা’ বলেও উল্লেখ করেন তারা।
গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা জানান, সরকারবিরোধী আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি সমর্থক কতিপয় কর্মচারী গোপনে সচিবালয়ে লিফলেট ছড়িয়েছে। তবে লিফলেট বিতরণ করার সাহস দেখায়নি তারা। দু/একটি কপি ভবনের ওপর থেকে ফেলে দেওয়া হয়েছে মিডিয়া কর্মীদের উদ্দেশে। তবে মিডিয়া কর্মীদের হাতে আসার আগেই পুলিশের স্পেশাল ব্রাঞ্চ তা সংগ্রহ করতে সক্ষম হয়েছে বলে জানা গেছে। এর আগে কয়েক দফা লিফলেট ছড়ানো ছাড়াও সচিবালয়ে বিএনপিপন্থী কর্মকর্তা-কর্মচারীরা বিএনপির আন্দোলন চাঙ্গা করতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে গোপন বৈঠক করেন। তাদের সেই তৎপরতা ভণ্ডুল হলে আবার তারা গোপনে লিফলেট বিলি করেছে ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া