adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাবালিকার মস্তিষ্কে অস্ত্রোপচার করলেন সাংবাদিক

1430250573আন্তর্জাতিক ডেস্কঃ চিকিত্‍সক হয়েও সাংবাদিকতার মোহে সংবাদমাধ্যম সংস্থা CNN-এ সাংবাদিকতা করছেন দীর্ঘ দিন। খবর সংগ্রহের জন্য তিনি আপাতত নেপালে। কিন্তু খবর সংগ্রহের করতে গিয়ে ভূমিকম্প বিধ্বস্ত নেপালে এক আহত নাবালিকার মস্তিষ্কে কঠিন অস্ত্রোপচার করলেন CNN-এর সাংবাদিক ও স্নায়ুরোগ বিশেষজ্ঞ চিকিত্‍সক সঞ্জয় গুপ্ত। সফল অস্ত্রোপচারের পর নাবালিকা এখন সুস্থ।

শনিবারের কম্পনে বিপর্যস্ত নেপাল কভার করতে CNN-এর প্রতিনিধি হিসেবে গিয়েছেন সঞ্জয়। এমনিতেই নেপালের স্বাস্থ্য পরিষেবা খুব একটা উন্নত নয়। তার উপর ভূমিকম্পের পর কয়েক লক্ষ আহত মানুষের চিকিত্‍সা করতে গিয়ে দেশের বেহাল চিকিত্‍সা পরিষেবা আরও স্পষ্ট হয়ে গিয়েছে। কাঠমান্ডুতে ২০০ শয্যা বিশিষ্ট বীর হাসপাতালে পা ফেলার জায়গা নেই। অপর্যাপ্ত চিকিত্‍সকের ফলে বহু মানুষ বিনা চিকিত্‍সাতেই কাতরাচ্ছেন। এহেন অবস্থা দেখে জেগে ওঠে সঞ্জয় গুপ্তর চিকিত্‍সক-সত্ত্বা। খবর সংগ্রহের পাশাপাশিই আহতদের চিকিত্‍সাও শুরু করে দেন। 

বছর পনেরোর একটি মেয়ে মস্তিষ্কে গুরুতর চোট নিয়ে ভর্তি হয় বীর হাসপাতালে। ওই মেয়েটির অস্ত্রোপচার করেছেন সঞ্জয়। সাংবাদিক ও চিকিত্‍সকের কথায়, 'আমাকে এখানকার ডাক্তাররাই বললেন চিকিত্‍সার ভার নিতে। আমি বিশ্বের বহু খারাপ অবস্থা দেখেছি। কিন্তু এত খারাপ অবস্থা আমার জীবনে দেখিনি। নেপালের মানুষ কী যন্ত্রণায় দিন কাটাচ্ছে, নিজের চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। তাই আমি আর শুধু খবর সংগ্রহ করেই থাকতে পারলাম না। '

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া