adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফের সূচিতে পরিবর্তন চায় পাকিস্তান

স্পাের্টস ডেস্ক: রাত পোহালেই ভারতের ব্যাঙ্গালুরুতে পর্দা উঠবে এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপের ১৪তম আসরের। সূচি অনুযায়ী উদ্বোধনীর দিন রাত আটটায় ভারতের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। কিন্তু টুর্নামেন্ট শুরুর ২৪ ঘণ্টা আগেও ভেন্যু ব্যাঙ্গালুরুতে পৌঁছানো সম্ভব হয়নি পাকিস্তানের। ফ্লাইট জটিলতায় আটকে গেছে তাদের সাফে অংশ নেওয়া। সে কারণে টুর্নামেন্টের সূচিতে পরিবর্তন আনার অনুরোধ জানিয়েছে তারা।

পাকিস্তানের আসন্ন সাফে অংশ নেওয়া নিয়ে জল কম ঘোলা হয়নি। শুরুতে সরকারের নিষেধাজ্ঞা। পরে সবুজ সংকেত পেয়ে ভিসার আবেদন, ভারতের ভিসা পাওয়া। সব মিলিয়ে বেশ ঝামেলাই পোহাতে হয়েছে পাকিস্তান ফুটবল দলকে সাফের অনুমতি নিতে।

কিন্তু পর্যাপ্ত ফ্লাইটের টিকিট না পাওয়ায় টুর্নামেন্ট শুরুর একদিন আগেও অনিশ্চিত পাকিস্তানের সাফে খেলা।

ফ্লাইটের জটিলতা কাটলেও ২১ জুন ভোরের আগে কোনভাবেই ব্যাঙ্গালুরু পৌঁছানো সম্ভব না টিম পাকিস্তানের। ফ্লাইট বিলম্ব হলে টিম হোটেলে পৌঁছাতে আরও দেরি হতে পারে। আর এমনটা হলে হোটেলে পৌঁছে বিশ্রাম নেয়ার সুযোগ হবে না পাকিস্তানের ফুটবলারদের। সরাসরি চলে যেতে হবে ম্যাচ খেলতে।

আর সে কারণেই সাফের সূচিতে পরিবর্তন আনতে কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে পাকিস্তান ফুটবল ফেডারেশন।

কিন্তু পাকিস্তানের অনুরোধ রাখা সম্ভব হচ্ছে না সাউথ এশিয়া ফুটবল ফেডারেশনের। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল সাফ জানিয়ে দিয়েছেন, ‘এই মুহূর্তে সূচি নড়চড় করার কোনো সুযোগ নেই। ব্রডকাস্টার ইস্যু ছাড়া আরও অনেক কিছুই বিদ্যমান সূচির সঙ্গে সম্পৃক্ত। ফলে কোনোভাবেই এটি পরিবর্তনযোগ্য নয়।’

ভারতের ভিসার জন্য সাফে অংশ নেওয়া বাকি দলগুলো বেশ আগে আবেদন করে রাখলেও পাকিস্তান করেছে সবার শেষে। সরকারের সবুত সংকেত পাওয়ার পর গত সপ্তাহে তারা মরিশাস থেকে আবেদন করা হয়েছিল ভারতের ভিসার।

গত রোববার পাকিস্তান ফুটবল ফেডারেশন টিকিট কাটে ব্যাঙ্গালুরু। কিন্তু ভিসা না মেলায় বাতিল হয় সেই টিকিট। পরবর্তিতে ভিসা পাওয়ার আগে আর কোনো টিকিট কাটেনি পাকিস্তান। আর টিকিট বুকিং না থাকায় গতকাল (সোমবার) রাত ও আজ (মঙ্গলবার) সকালে মরিশাস ছাড়তে পারেনি টিম পাকিস্তান।

টুর্নামেন্ট শুরুর দিন ভোরে যদি পাকিস্তান দল ভেন্যুতে পৌঁছায় তবে কোনো প্রকার অনুশীলন ছাড়াই তাদের নেমে যেতে হবে ভারতের বিপক্ষে। আর ফ্লাইট বিলম্ব হলে তো কথাই নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া