adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলা নির্বাচন – গভীর রাতে ব্যালটে সিল, ৩ প্রিজাইডিং কর্মকর্তাকে পুলিশে সোপর্দ

ডেস্ক রিপাের্ট : ভোট শুরুর আগেই গোপনে ব্যালট পেপারে সিল মারার অপরাধে সিরাজগঞ্জে এক প্রিজাইডিং কর্মকর্তা ও তার দু’জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে আটক করা হয়েছে।

শনিবার রাত ২টার দিকে সদর উপজেলার পৌরসভার এক নম্বর ওয়ার্ডের মাহমুদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে তাদের আটকের পর রোববার পুলিশে সোপর্দ করা হযেছে।

জানা গেছে, পছন্দের প্রার্থীর কাছ থেকে উৎকোচ নিয়ে গোপনে সিল মারা হচ্ছে, এমন অভিযোগ পেয়ে সদর উপজেলা রিটানিং কর্মকর্তার নির্দেশে জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেন ও নির্বাহী হাকিম মোঃ রহমত উল্লাহ সেখানে অভিযান চালান। এ সময় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আনোয়ার হোসেন এবং সহকারী প্রিজাইডিং কর্মকর্তা আব্দুল আলিম ও বেলাল হোসেনসহ ৮ জনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনা হয়।

আটকের পর প্রিজাইডিং কর্মকর্তা আনোয়ার হোসেন নিজেকে নিরাপরাধ দাবি ও তিনি নিজেই অভিযোগ দিয়েছেন বলে মিথ্যা দাবি করেন। পরে প্রিজাইডিং কর্মকর্তা ও ২ সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে আটক করে অন্যদের বাকীদের ছেড়ে দেওয়া হয়।

পরে রোববার জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন এবং সদর উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ঘটনার বিষয়ে অনৈতিক কর্মকাণ্ড ও ভোটের অনিয়ম বলে গণমাধ্যমকর্মীদের কাছে প্রাথমিকভাবে বিবৃতি দেন।

প্রাথমিক তদন্ত শেষে জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন ঘটনার বিষয়ে রোববার দুপুরে সাংবাদিকদের জানান, ভোট শুরুর আগেই গোপনে সিল মারার অপরাধে প্রিজাইডিং কর্মকর্তা ও ২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশে সোপর্দ করা হয়েছে।

তবে কোন প্রার্থীর কাছ থেকে উৎকোচ নিয়ে বা কাদের প্ররোচনায় অভিযুক্তরা এই কাজ করছিলেন, সে বিষয়টি পরিস্কার করেননি তিনি।

সিরাজগঞ্জ সদর উপজেলার রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফিরোজ মাহমুদ দুপুরে বলেন, রাতের বেলা ভোটকেন্দ্রে অনিয়মের কারণে ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। পাশাপাশি ৩জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া