adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে নামছেন খালেদা

Xunyrqn-08-FFZ20131129090002ঢাকা: সরকার পতনের আন্দোলনে এবার মাঠে নামছেন খালেদা জিয়া। নেতাকর্মীদের চাঙ্গা রাখতে যে কোন দিন তিনি মাঠে নামতে পারেন বলে জানিয়েছে দলীয় সূত্র।
সূত্রমতে, শুক্রবার ভোর ‍পাঁচটায় প্রথম পর্বের অবরোধ শেষ হওয়ার পরদিন শনিবার বা রোববার থেকে ফের সপ্তাহব্যাপী অবরোধ কর্মসূচি ঘোষণা করবে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। আর এবারের অবরোধে বিএনপি চেয়ারপারসন ও ১৮ দলীয় জোট নেত্রী খালেদা জিয়া মাঠে থেকে নেতৃত্ব দেবেন।
এক্ষেত্রে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ বিভিন্ন অবরোধ পয়েন্টে দেখা যেতে পারে তাকে। 
দলীয় সূত্র বলছে, হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচিতেও না টলে দশম জাতীয় সংসদ নির্বাচনের পথে আওয়ামী লীগ ও তার অনুসারীরা অবিচলভাবে এগুতে থাকায় আরো গণজাগরণ তৈরির জন্যই নিজেই মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছেন খালেদা।

উপরন্তু বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিপ্পনী কেটে ‘মাঠে নামেন, এভাবে হবে না’ বলে চ্যালেঞ্জ ছোড়ার পর মোক্ষম জবাব দিতে এখন মাঠে নামারই কথা ভাবছেন ‘আপোসহীন’ তকমাধারী খালেদা।

আর মাঠে নামার ক্ষেত্রে গত দু’তিন বছরে দেশের বিভাগীয় শহর অভিমুখে করা লংমার্চগুলোতে বিপুল সংখ্যক জনসমাগম বিশেষভাবে উৎসাহ যোগাচ্ছে তাকে।
খালেদা জিয়া মাঠে নামলে অভূতপূর্ব গণজাগরণ ঘটবে বলে মনে করছেন তিনি ও তার দল। 
তবে দলের অপর এক সূত্র বলছে, কেন্দ্রীয় নেতাদের নিষ্ক্রিয়তাও খালেদা জিয়াকে মাঠে নামতে উৎসাহ যোগাচ্ছে।
আন্দোলনের মাঠে না থাকায় কেন্দ্রীয় নেতাদের ওপর এমনিতেই ক্ষেপে আছেন জোটনেত্রী। বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও তাদের মাঠে নামাতে পারছেন না তিনি। কেবল হাতে গোণা ক’জন গরম করছেন আন্দোলনের মাঠ। আর দেশজুড়ে ছড়িয়ে আছে হাজার হাজার তৃণমূল নেতাকর্মী।
তাই খালেদা জিয়া মাঠে নামলে চাপে পড়ে কেন্দ্রীয় নেতারা যেমন রাজপথে নেমে আসবেন, তেমনি বিপুল উৎসাহে আন্দোলনে আরো সক্রিয় হবেন তৃণমূল নেতাকর্মীরা। 
এছাড়া বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন সফল হয়ে গেলে ফের দীর্ঘ সময়ের জন্য ক্ষমতা হাতছাড়া থাকার ভয়ও খালেদা জিয়াকে মাঠে নামতে উৎসাহ যোগাচ্ছে বলে মনে করা হচ্ছে।
তাই নির্বাচন ঠেকাতে নিজেই মাঠে নামা ছাড়া বিকল্প নেই খালেদা জিয়ার সামনে।
এতে কাজ কতোটা হবে তা এখনই বুঝা না গেলেও খালেদা জিয়ার মাঠে নামার খবরে তৃণমূল নেতাকর্মীরা আরো চাঙ্গা হয়ে উঠতে শুরু করেছেন বলে খবর পাওয়া যাচ্ছে।
এ প্রসঙ্গে নাম প্রকাশ না করার শর্তে একাধিক তৃণমূল নেতা বাংলানিউজকে বলেন, এবার ম্যাডাম (খালেদা জিয়া) মাঠে নামবেন।  শেখ হাসিনাকেও গদি থেকে টেনে নামাবেন তিনি।
হাই কমান্ডের একাধিক নেতাও বাংলানিউজের কাছে খালেদা জিয়ার মাঠে নামার সম্ভাবনা স্বীকার করেছেন।
তারা বলেছেন, কেবল শুক্রবার বাদ দিয়ে টানা অবরোধ চালিয়ে যাওয়ার জোর তাগিদ রয়েছে দলের ভেতরে।  ম্যাডাম (খালেদা জিয়া) মাঠে নামলে দেশি-বিদেশি কোন শক্তিই আর ফ্যাসিবাদি আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে পারবে না। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া