adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির রেকর্ড ছোঁয়ার সান্ত্বনা রোনালদোর

RONALDOস্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখার স্বপ্ন ভাঙার রাতেও একটি সান্ত্বনা খুঁজে নিতে পারেন ক্রিশ্চিয়ানো রোনালদো। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে গোলদাতাদের শীর্ষে থাকা লিওনেল মেসিকে ছুঁয়েছেন স্পেনের ক্লাবটির এই তারকা ফরোয়ার্ড।
গত বুধবার সান্তিয়াগো বার্নব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় পর্বে ইউভেন্তুসের সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল মাদ্রিদ। প্রথম পর্বে নিজেদের মাঠে ২-১ গোলে জিতেছিল ইউভেন্তুস। দুই পর্ব মিলিয়ে ৩-২ গোলে হেরে ফাইনালে উঠার স্বপ্ন ভাঙে রেকর্ড দশবারের চ্যাম্পিয়নদের।

হতাশার এই রাতে ব্যক্তিগত একটি অর্জন আছে রোনালদোর। ম্যাচের ২৩তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। দলকে এগিয়ে দেওয়া গোলটি পেনাল্টি থেকে করেন রোনালদো। আর এই গোলেই তিনি ছুঁয়ে ফেলেন মেসিকে।
গত বেশ কিছুদিন ধরে মেসি আর রোনালদোর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার খেলাটা চলছে। বায়ার্ন মিউনিখের বিপক্ষে সেমি-ফাইনালের প্রথম পর্বে জোড়া গোল করে সবশেষ রোনালদোকে ছাড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে নিজের গোল ৭৭-এ নিয়ে যান মেসি।
বায়ার্নের বিপক্ষে সেমিফাইনালের দ্বিতীয় পর্বে আর গোল পাননি বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসি। ইউভেন্তুসের বিপক্ষে সেমি-ফাইনালের দ্বিতীয় পর্বের ম্যাচটিতে রোনালদোর সামনে তাই সুযোগ ছিল মেসিকে ছাড়িয়ে যাওয়ার। দলকে জেতাতে পারেননি, আর মেসিকেও ছাড়িয়ে যেতে পারেননি রোনালদো। তবে একটি গোল করে নিজের গোলসংখ্যা ঠিকই ৭৭ করে ফেলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা।

মেসির সামনে অবশ্য এ মৌসুমেই রোনালদোকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে। মঙ্গলবার বায়ার্ন মিউনিখকে পেছনে ফেলে বার্সেলোনা ফাইনালে উঠেছে। ৬ জুন ইউভেন্তুসের বিপক্ষে বার্লিনের ফাইনালে গোল পেলেই মেসি আবার এককভাবে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া