adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী সপ্তাহে হরতাল আসছে : বিএনপি

anigifbnpদীর্ঘ বিরতির পর আবার হরতালের মত কর্মসূচিতে যাচ্ছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। বিএনপির বেশ কয়েকজন নেতারা জানিয়েছেন সরকারের পক্ষ থেকে আবার আলোচনার ডাক না আসলে আগামী সপ্তাহে আবার টানা হরতাল দেয়ার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। সংশ্লিষ্ট সুত্রে জানা যায়  উদ্ভুত পরিস্থিতির কারণে চলতি সপ্তাহে হরতাল না হলেও আগামী সপ্তাহে আবার কর্মসূচিতে ফেরা ছাড়া উপায় নেই  বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের । কারণ এর মধ্যে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠন করে ফেলেছেন প্রধানমন্ত্রী।
 
এ বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘এখন পরিস্থিতি জটিল। কর্মসূচি নিয়ে এখনও সিদ্ধান্ত  চূড়ান্ত  হয়নি’ ।
 
এদিকে অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান খালাস পাওয়ায় মঙ্গলবার থেকে টানা হরতালের সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিএনপি। বুধবার তারেক রহমানের জন্মদিন এবং পরদিন সশস্ত্র বাহিনী দিবস থাকাও এর কারণ। তবে চলতি সপ্তাহে হরতাল না থাকলেও নির্বাচনকালীন নির্দলীয় সরকার নিয়ে আগামী সপ্তাহে আবার টানা হরতাল কর্মসূচিতে যেতে পারে বিএনপি।
 
চলতি সপ্তাহেও একই ধরনের কর্মসূচির প্রাথমিক পরিকল্পনা থাকলেও যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্তী নিশা দিশাইয়ের ঢাকা সফর থাকায় রবি এবং সোমবার হরতাল না করার সিদ্ধান্ত নেয় বিএনপি।
 
আবার বৃহস্পতিবার সশস্ত্র বাহিনী দিবসে খালেদা জিয়া যোগ দিতে পারেন সেনাকুঞ্জের অনুষ্ঠানে। এই দিনটিতে হরতাল দিলে বিএনপি রুষ্ঠ হতে পারে, এই চিন্তা থেকে সেদিন কোনো কর্মসূচি করা থেকে বিরত থাকবে দলটি।
 
উল্লেখ্য অক্টোবরের শেষ সপ্তাহে ২৭, ২৮, ২৯ টানা তিন দিন, নভেম্বরের প্রথম সপ্তাহে ৪, ৫, ৬ টানা তিনদিনের পরের সপ্তাহে টানা ১০, ১১, ১২, ১৩ চারদিন হরতাল করে বিএনপি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া