adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ত্বকীর বাবা প্রার্থিতা ফিরে পেতে আপিল করলেন

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জ -৫ (শহর-বন্দর) আসনের উপ-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছেন ত্বকীর বাবা স্বতন্ত্র প্রার্থী রফিউর রাব্বি। এর আগে ঋণ খেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা। বুধবার বিকেল ৫টায় ইসির চিঠিপত্র আদান-প্রদান শাখায় তিনি আপিলের কাগজ জমা দেন। ইসির আইন শাখার কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে রিটার্নিং কর্মকর্তা মীর সারোয়ার মোর্শেদ জানান, রাব্বির প্রতিষ্ঠান সাইন নিটওয়্যার সোনালী ব্যাংক থেকে ১৯ কোটি ৪০ লাখ ১০৪ টাকা নিয়ে ঋণ নিয়ে খেলাপি হিসেবে তালিকাভুক্ত। সোনালী ব্যাংকের নারায়ণগঞ্জ শাখাও এ ব্যাপারে লিখিত তথ্য দিয়েছে।
এদিকে গত ২১ মে বেলা ১১টার দিকে মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনেই ফরম কেনেন নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি। জেলা নির্বাচন কর্মকর্তার কাছ থেকে তিনি মনোনয়নপত্র কেনেন।
গত বৃহস্পতিবার রফিউর রাব্বিসহ ৮ জন মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন- জাতীয় পার্টির প্রার্থী বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, সাবেক এমপি ও নাগরিক ঐক্যের নেতা এসএম আকরাম ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন।
এছাড়া জেলা কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি শফিকুল ইসলাম, ইকবাল সিদ্দিকী, বিএনএ নেতা আবু হামিদুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এর মধ্যে রাফির মনোনয়নপত্র বাতিল ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় তিনি বাংলামেইলকে জানিয়েছিলেন, মনোনয়নপত্র বাতিল ঘোষণার পেছনে কেউ প্রভাব খাটিয়েছেন। এর বিরুদ্ধে আপিল করা হবে। মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দেননি বিরোধী দলের নেত্রী রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ, সম্প্রতি জাতীয় পার্টিতে যোগ দেয়া শামীম মিয়া, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিএম আরাফাত ও স্বতন্ত্র প্রার্থী শহীদ আহমেদ সুমন। এ উপ-নির্বাচনে আওয়ামী লীগ কোনো প্রার্থীকে মনোনয়ন দেয়নি। মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি নারায়ণগঞ্জে সন্ত্রাসের বিরুদ্ধে অন্যতম বলিষ্ঠ কণ্ঠ হিসেবে পরিচিত।
উল্লেখ্য, নারায়ণগঞ্জ-৫ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ২৬ জুন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল বৃহস্পতিবার। বাছাই ১ জুন। মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া