adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবল আর গ্ল্যামার ঝলকে শুরু হল আইএসএল

ছবি: সংগৃহীতডেস্ক রিপোর্ট : রোববার সন্ধ্যা থেকে কলকাতায় শুরু হয়েছে ফুটবল প্রতিযোগিতা হিরো ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)। খেলায় বিশ্বের বিভিন্ন প্রান্তের খেলোয়াড়দের সঙ্গে ভারতের ফুটবলাররা অংশগ্রহণ করবেন। 
ক্রিকেটে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ধাঁচের নিলামের মাধ্যমে ভারতের বিভিন্ন শহরের নামে একটি করে বিশেষ দলের নামকরণ করা হয়েছে।
ভারতের বিশিষ্ট ধনকুবের অনিল আম্বানির স্ত্রী এবং আইএসএল’র চেয়ারপারসন নীতা আম্বানি প্রতিযোগিতার  উদ্বোধন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার দল বলে পরিচিত ‘আটলিকো ডি কলকাতা’র অন্যতম মালিক ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। ‘দিল্লী ডায়নামোস’- এর অন্যতম মালিক পরিনীতি চোপড়া, ‘কেরালা ব্লাস্টার’র অন্যতম মালিক শচীন টেন্ডুলকার, ‘নর্থ ইস্ট ইউনাইটেড’র অন্যতম মালিক অভিনেতা জন আব্রাহাম এবং ‘মুম্বাই সিটি এফসি’র মালিক বলিউড অভিনেতা রণবীর কাপুর।
হাজির ছিলেন ‘পুনে সিটি এফসি’র অন্যতম মালিক অভিনেতা ঋত্বিক রোশন এবং ‘চেন্নাই এফসি’র অন্যতম মালিক অভিনেতা অভিষেক বচ্চন।
অনুষ্ঠানে নৃত্য পরিবেশনা করেন বলিউডের অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এছাড়াও সমবেত যন্ত্র সঙ্গীতে অংশগ্রহণ করেন বিখ্যাত তবলা বাদক বিক্রম ঘোষ, ভারত বিখ্যাত ড্রাম বাদক শিবমনি এবং বিভিন্ন প্রদেশের শিল্পীরা। প্রসঙ্গত, বাংলাদেশের জাতীয় দলের অধিনায়ক তথা শেখ জামাল ধানমন্ডি দলের দলনেতা মুহম্মদ মামুনুল ইসলাম ‘আটলিকো ডি কলকাতা’ দলের হয়ে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছেন।
কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে হাজির ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অমিতাভ বচ্চন, মুকেশ আম্বানি, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি প্রফুল্ল প্যাটেলসহ বিশিষ্ট ব্যক্তিরা।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া