adv
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকাসহ সারাদেশে জনজীবন স্বাভাবিক

imagesতোফাজ্জল হোসেন : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীসহ সারাদেশের জনজীবন স্বাভাবিক রয়েছে। বুধবার সকাল থেকে রাজধানীসহ সারাদেশে যানবাহন চলাচল অন্যান্য দিনের মতো স্বাভাবিক ছিল। জনজীবনে এই অবরোধ তেমন কোন প্রভাব ফেলতে পারেনি। এতে জনগণের কোন সাড়াও ছিল না। 
ঢাকাসহ সারা দেশে অফিস-আদালত, ব্যাংক-বীমাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কার্যক্রম স্বাভাবিক ছিল। দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ছিল বলে সচিবালয়ের একটি সূত্র নিশ্চিত করেছে। 
পুলিশ জানায়, নাশকতা ঠেকাতে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। সকাল থেকেই বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে বিপুলসংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন করা রয়েছে। এদিকে অবরোধকারীদের নাশকতা মোকাবেলা করতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে সহায়তার জন্য রাজধানীসহ দেশের বড় শহরগুলোতে বিজিবি মোতায়েন করা হয়েছে। লঞ্চ ও ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। রাজধানী থেকে দূরপাল্লার বাসও চলাচল করতে দেখা গেছে। 
সায়েদাবাদ বাস টার্মিনাল ও সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা যায়, বাস-লঞ্চ চলাচল স্বাভাবিক ছিল। তবে যাত্রীর সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কম ছিল। ঢাকায় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল স্বাভাবিক। নগরীতে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি। পরিবহন মালিক ও শ্রমিকরা অবরোধ কর্মসূচি উপেক্ষা করে যাত্রীবাহী যানবাহন চালানোর ঘোষণা দেন ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া