adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মার্কিন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করছেন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী ক্যাথলেন সেবেলিয়াস পদত্যাগ করতে যাচ্ছেন। তার পদত্যাগের নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে  ওবামা সরকারের বাজেট পরিচালক সিলভিয়া ম্যাথিউস বুরওয়েলের নাম ঘোষণা করা হবে। শুক্রবার আরো পরের দিকে এই রদবদলের ঘোষণা দেয়ার কথা রয়েছে।
নিউইয়র্ক টাইমস পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট বারাক ওবামা ২০০৯ সালে যখন প্রথমবারের মতো মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হন তখন থেকেই মিসেস সেবেলিয়াস তার সরকারের স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। নতুন স্বাস্থ্য বীমার ওয়েবসাইটের গোলযোগের কারণে ওবামা তাকে পদত্যাগ করার নির্দেশ দেন বলে জানা যায়।
প্রেসিডেন্ট ওবামা গত অক্টোবরে স্বাস্থ্য বিমা বা ওবামা কেয়ার আইন প্রবর্তন করেন। তখন ৩৬টি রাজ্যে একযোগে এই বীমা সুবিধা চালু করার ঘোষণা দেয়া হয়। কিন্তু এর ওয়েবসাইটে গোলযোগের কারণে লোকজনের নাম অন্তর্ভূক্ত করতে সমস্যা দেখা দেয়। ফলে কয়েক সপ্তাহ ধরে এর কার্যক্রম বন্ধ থাকে। এ খবর প্রকাশিত হওয়ার পর ওবামা তাকে পদত্যাগ করতে বলেন।
এছাড়া এ ঘটনার জন্য গত নভেম্বর মাসে প্রেসিডেন্ট ওবামা নিজে তার সরকারের পক্ষ থেকে মার্কিন জনগণের কাছে ক্ষমা প্রার্থণা করেছিলেন। স্বাভাবিকভাবেই এর দায় পড়ে স্বাস্থ্যমন্ত্রী সেবেলিয়াস ওপর। ৬৫ বছরের স্বাস্থ্যমন্ত্রী এই ব্যর্থতার দায়িত্ব স্বীকার করে পদত্যাগে রাজি হন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া