adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘হু ইজ গভর্নর’ বলে চলে যান সাজেদা – বাংলাদেশ ব্যাংকের অনুষ্ঠান পণ্ড

bb_thereport24নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বরণ না করায় অনুষ্ঠানে যোগ দিতে এসেও শেষ পর্যন্ত ফিরে গেলেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। এ সময় ‘হু ইজ গভর্নর’ বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি।
বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ ব্যাংকে ‘বিজয়ের ৪৪ বছর’ বঙ্গবন্ধুর স্বপ্ন ও অর্থনৈতিক মুক্তি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর।
সাজেদা চৌধুরী মঙ্গলবার বিকেল সোয়া ৪টা নাগাদ গাড়ি নিয়ে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে আসেন। এ সময় তাকে বরণ করেন ব্যাংলাদেশ ব্যাংকের সিবিএ নেতাকর্মীরা। সিবিএ এক নেতা তাকে গভর্নরের কার্যালয়ে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন সাজেদা চৌধুরী। তিনি বলেন, ‘হু ইজ গভর্নর’, আমি সাজেদা চৌধুরী।’ এরপর তিনি গাড়ি নিয়ে বেরিয়ে যেতে চাইলে ব্যাংক প্রাঙ্গণে যানজটের সৃষ্টি হয়। এতে তিনি আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন।
বাইরে যখন এ ঘটনা তখন গভর্নর ড. আতিউর রহমান, পিকেএসএফ’র মহাপরিচালক ড. খালেকুজ্জামান অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হন। সিবিএ নেতাকর্মীরা এ সময় ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিতে দিতে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন। এক নেতা গভর্নরের কাছে এসে সাজেদা চৌধুরীর চলে যাওয়ার বিষয়টি জানান। শুনে গভর্নর ক্ষিপ্ত হয়ে ওঠেন। বলেন, ‘তোমরা যেটা পার না সেটা করতে যাও কেন? আমাকে কেন জানাওনি। তিনি এলেন, আবার চলেও গেলেন, আমি এ অনুষ্ঠানে থাকব না। পরে অনুষ্ঠানটি পণ্ড হয়ে যায়।
গভর্নর চলে যাওয়ার পর আয়োজক কমিটি ‘বঙ্গবন্ধু পরিষদ’র সভাপতি দেলোয়ার হোসেন রাজীব বলেন, ‘গভর্নর রিসিভ না করায় প্রধান অতিথি সাজেদা চৌধুরী চলে যান। আর সাজেদা চৌধুরী না থাকায় গভর্নরও অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। এ কারণে অনুষ্ঠান শেষ পর্যন্ত পণ্ড হয়ে যায়।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া