adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিটি নির্বাচন স্বচ্ছ-বিশ্বাসযোগ্য করতেবান কি মুনের আহ্বান

BanKiMun-1428211102ডেস্ক রিপোর্ট : আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন স্বচ্ছ, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য করতে বাংলাদেশ সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন। একই সঙ্গে কয়েক সপ্তাহ ধরে চলা সহিংসতা থেকে দেশ ‘শান্তিপূর্ণ’ অবস্থায় ফিরে আসায় স্বাগত জানিয়েছেন তিনি।

 বান কি মুনের মুখপাত্রের বরাত দিয়ে জাতিসংঘের নিউজ সেন্টার শনিবার এ খবর জানিয়েছে। জাতিসংঘের মহাসচিব বান কি মুনের পক্ষে এক বিবৃতিতে তার মুখপাত্র বলেন, বাংলাদেশে গত কয়েক সপ্তাহ ধরে চলা সহিংসতার অবসান হওয়ায় বান কি মুন স্বাগত জানিয়েছেন।

তিনি বলেন, ২৮ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচনে বিরোধী দলের অংশগ্রহণের সিদ্ধান্তকে উৎসাহিত করেছেন মুন। একই সঙ্গে এই নির্বাচন যাতে স্বচ্ছ, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য হয়, সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।
বিবৃতিতে মুখপাত্র আরো বলেন, বান কি মুন আশা প্রকাশ করেছেন, বাংলাদেশের দীর্ঘমেয়াদি উন্নয়ন ও স্থিতিশীলতার উদ্দেশ্যে দেশটির সব রাজনৈতিক দল তাদের মতপার্থক্য দূর করার পথ শিগগিরই খুঁজে বের করবে। স্থিতিশীলতা ও এসব বিষয়ে বাংলাদেশকে সহায়তা দিতে জাতিসংঘ পূর্ণমাত্রায় প্রতিশ্রুতিশীল রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া