adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাত্রীবাহী লঞ্চ ধর্মঘট স্থগিত

LONCHনিজস্ব প্রতিবেদক :  বেতন-ভাতা বৃদ্ধিসহ ১৫ দফা দাবিতে নৌযান শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট শুধুমাত্র যাত্রীবাহী লঞ্চের জন্য স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম ভুইয়া এ তথ্য নিশ্চিত করে জানান, যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে ২২ এপ্রিল শুক্রবার রাত থেকে যাত্রীবাহী লঞ্চের ধর্মঘট স্থগিত করা হয়েছে। তিনি বলেন, ‘এইচএসসি পরীক্ষা, ইউপি নির্বাচন ও যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে আপাতত শুধু যাত্রীবাহী লঞ্চের জন্য ধর্মঘট আপাতত স্থগিত করা হয়েছে। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত তেল ও অন্যান্য পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে।’

১৫ দফা দাবিতে বুধবার দিবাগত রাত ১২টা ১মিনিট থেকে সারাদেশে নৌযান ধর্মঘট শুরু করে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ জাহাজি শ্রমিক ফেডারেশনে। যাত্রীদের ভোগান্তির মধ্যে বৃহস্পতিবার বিকালে লঞ্চ চালানোর ঘোষণা দেয় মালিকপক্ষ।

সংকট নিরসনে আলোচনা করতে লঞ্চ মালিক ও নৌযান শ্রমিকদের নিয়ে শনিবার বিকালে বৈঠকে ডেকেছে শ্রম মন্ত্রণালয়। তবে এরই মধ্যে ধর্মঘটের দ্বিতীয় দিনে শুক্রবার সকাল থেকে কিছু কিছু লঞ্চ ছাড়তে শুরু করে মালিকপক্ষ; কমতে থাকে যাত্রীদের ভোগান্তি।

শুক্রবার বিকালে মাদারীপুরে এক অনুষ্ঠানে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান সাংবাদিকদের জানিয়েছিলেন, ধর্মঘটে যাওয়া শ্রমিকদের সঙ্গে আলোচনা করে দ্রুত সমাধানের চেষ্টা চলছে। মন্ত্রীর এমন আশ্বাসের পর রাতে যাত্রীবাহী লঞ্চ ধর্মঘট স্থগিতের ঘোষণা আসলো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া