adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবরোধ প্রত্যাহার করুন, সমাবেশের অনুমতি দিন

image_68234ঢাকা: বিরোধী দল বিএনপিকে ২৪ তারিখের অবরোধ কর্মসূচি প্রত্যাহার করতে আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরের আহ্বায়ক মাওলানা নূর হোসেন কাশেমী। একই সঙ্গে হেফাজত ইসলামকে ২৪ তারিখের সমাবেশের অনুমতি দিতেও সরকারের প্রতিও আহ্বান জানিয়েছেন তিনি।    

শুক্রবার রাজধানীর বারিধারার একটি মাদ্রাসায় মতবিনিময় সভায় সরকার ও বিরোধী দলের প্রতি এ আহ্বান জানান নূর হোসেন কাশেমী।   

নূর হোসেন কাশেমী বলেন, আমারা সরকারকে বলবো সমাবেশের অনুমতি দিন ও বিরোধী দলকে আহ্বান করবো অবরোধ তুলে আমাদের সমাবেশ সফল করতে সহায়তা করুন।

তিনি আরো বলেন, আমরা বুধবার চট্রগ্রামে আল্লামা আহমদ শফিসহ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছি। তিনি ২৪ তারিখের কর্মসূচি সফল করার নির্দেশ দিয়েছেন। ৩০ নভেম্বর আমরা পুলিশের কাছে সমাবেশের অনুমতির জন্য আবেদন করেছি। আমরা বিরোধী দলকে বলবো ২৪ তারিখের অবরোধ প্রত্যাহার করতে।  

হেফাজত ইসলামের ১৩ দফা দাবি সম্পর্কে তিনি বলেন, দেশে যে সরকার থাকুক আমাদের দাবি থাকবে, আন্দোলন চলবে। আমাদের দাবি এদেশের কোটি মানুষের দাবি। আমাদের দাবি সংবিধান সম্মত দাবি।

হেফাজতে ইসলামকে অরাজনৈতিক সংগঠন উল্লেখ করে তিনি বলেন, আমাদের স্পষ্ট কথা আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করুন। দেশেকে আর ধ্বংস করবেন না, মানুষকে আর কষ্ট দেবেন না। হেফাজতের ব্যানারে কেউ মনোনয়ন পাবে না, নির্বাচনও করতে পারবে না। অরাজনৈতিক সংগঠন বলে আমরা দেশের অস্থিতিশীল পরিবেশ নিয়ে, দেশের মঙ্গলের জন্য কথা বলতে পারবো না, তা নয়।

তত্ত্বাবধায়ক সরকার-ব্যবস্থা সম্পর্কে নূর হোসেন কাশেমী বলেন, তত্ত্বাবধায়ক সরকার-ব্যবস্থা মীমাংসিত বিষয়। ৯৬-এ আওয়ামী লীগ আন্দোলন করে তত্ত্বাতবধায়ক সরকারের দাবি তোলে। এখন তারাই এ ব্যবস্থা সংবিধান থেকে বাদ দিয়েছে। জনগণের ভোট নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। হেফাজত নির্বাচন নিয়ে কোন ছিনিমিনি দেখতে চায় না।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব বলেন, যারা আল্লাহ ও রাসুলকে নিয়ে কটূক্তি করবে তাদের ফাঁসির বিধান রেখে আইন পাসের দাবি জানিয়েছি। আমাদের ২৪ তারিখের সমাবেশ দেশের জন্য কল্যাণকর।  

সভায় আরো উপস্থিত ছিলেন হেফাজত নেতা মাওলানা সাখাওয়াত হোসেন, মাওলানা মনির হোসেন, মাওলানা অলিউল্লাহ আরমান প্রমুখ ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া