adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বাস ছিল আমরা পারব-মেহেদী হাসান

A13T3466জহির ভূইয়া ঃ মুখে বিশ্ব জয়ের হাসি, মাঠ দিয়ে হেটে সরাসরি প্রেসবিফ্রিং রুমে পা রাখলেন অধিনায়ক মেহেদী হাসান। প্রথম বার বাংলাদেশ অনু-১৯ দল সেমি ফাইনালে খেলতে যাচ্ছে। মাশরাফি-মুশফিক-সাকিব যা পারেনি সেটা হয়েছে মেহেদী হাসানের অধীনে। এই নিয়ে দ্বিতীয় বার অনু-১৯ দলের অধিনায়কত্ব করলেন তিনি। ৫৫ রানে অপরাজিত ব্যাটসম্যান তিনি। বল হাতে ১০ ওভারে ৫১ রানে ১ উইকেট শিকার করলেন। তাই ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটি তার পকেটেই জমা হল। গর্বিত হাসি তো তাকেই মানায়। ৬ উইকেটে নেপালকে হারিয়ে সেই হাসির সঙ্গে অনেক কথা জানালেন মেহেদী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে।
“আমাদের মধ্যে বিশ্বাস ছিল আমরা পারব। চাপের মধ্যেই আমরা ভাল খেলি। সেটা প্রমান করেছি অনেক বার।”-সংবাদ সম্মেলনে এ কথা গুলো দিয়েই শুরু করলেন মেহেদী হাসান।
এই ম্যাচ নিয়ে পরিকল্পনা জানতে চাইলে বলেন,“আমাদের দলীয় পরিকল্পনা ছিল ১০ ওভার আমরা দেখে খেলব। কোন উইকেট দিব না। আর রান করব ৩০ বা ৩৫। সেভাই শুরু করেছিল। কিন্তু হয়নি। কিন্তু আমাদের শেষ দিকের ব্যাটসম্যানরা খুবই ভাল। আমি আর জাকির যখন ব্যাটিং করছিলাম তখন ১০ ওভারে ৭০ রানের বেশি দরকার ছিল। কিন্তু আমরা ১ ওভার আগেই ম্যাচ শেষ করেছি। আমাদের বিশ্বাস ছিল উইকেট হাতে রাখব। এবং শেষ দিকের ব্যাটসম্যানদের নামার সুযোগ দেব না। আমরাই ম্যাচ শেষ করব।”
৭৫ রানে অপরাজিত জাকির প্রসঙ্গে অধিনায়ক বলেন,“জাকির অনেক দিন পর রানে ফিরেছে। অনেক দিন ধরেই জাকিরের ব্যাটে রান ছিল না। ওর বাজে দিন যাচ্ছিল। দলের এবং ওর নিজের কঠিন একটি সময়ে জাকির কার্যকরী একটি ইনিংস খেলেছে। এটা আমার কাছে খুবই ভাল লাগছে। কারন এতে দল ও জাকির দুই দিকেই লাভ হয়েছে। আমি যখন উইডকেটে যাই তখন জাকির বলেছিল আমরা এক এক করে রান নেব। এবং দলের অবস্থা ভাল হলে হাত খুলে খেলব। কিন্তু আমি যখন স্ট্যাম্পিং থেকে বেঁচে যাই, তখন জাকির আমাকে এসে বুঝিয়ে যায়। যেন আমি ভূল না করি। এরপর আর কোন ভূল শট খেলিনি।”
আসলে মিরপুরের উইকেট একটু অন্যরকম। মাঠ-টা একটু বড়। বল মারলে ঠিক বোঝা যায় না গেল-কি-গেল না! সে কারনে অনেক সময় ভূল হয়ে যায়। কিন্তু আমাদের নিজেদের মধ্যে বোঝাপরাটা বেশ ভাল। কিন্তু মাঝে মধ্যে ভূল হতেই পারে।  এই ম্যাচে ভূল হয়েছে, কিন্তু গ্রুপ ৩ ম্যাচে তা হয়নি। আশা করছি আগামীতে সে দিকে নজর থাকবে। ওভারঅল আমার কাছে এটা কোন সমস্যা মনে হয় না।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া