adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওরা আমাদের মেয়েদের ধর্ষণ করছে

image_97576_0আন্তর্জাতিক ডেস্ক : এ মাসের শুরুর দিকে নাইজেরিয়ার বাগা শহরে ভয়াবহ হামলা চালায় সন্ত্রাসী গোষ্ঠী বোকো হারাম। ওই হামলায় প্রায় ২ হাজারের বেশি মানুষকে হত্যা করা হয় বলে একটি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা জানিয়েছে। তবে নাইজেরিয়া সরকার নিহতের সংখ্যা নিয়ে দ্বিমত পোষণ করেছে।
বাগা শহরে বোকো হারাম শুধু হত্যাকাণ্ড চালিয়েই ক্ষান্ত হয়নি। পুরো শহর এখন তাদের দখলে। তারা যা বলছে, সেই মতো চলতে হচ্ছে সেখানে অবরুদ্ধ হয়ে পড়া মানুষদের। চলছে নির্যাতন।
বাগা শহরে বোকো হারামের হাতে অবরুদ্ধ হয়ে পড়া এক নারী সম্প্রতি কোনো মতে প্রাণ নিয়ে পালিয়েছেন। তার সঙ্গে কথা হয় বিবিসির এক সাংবাদিকের। ওই নারী নাম প্রকাশ না করার শর্তে বর্ণনা দিয়েছেন বোকো হারামের হামলা এবং তাদের দখলদারত্ব সম্পর্কে।
ওই নারী জানিয়েছেন, বাগা শহরে এখন বোকো হারামের শাসন চলছে। সন্ত্রাসী গোষ্ঠীটির কথিত শীর্ষ নেতা আবু বকর শেকাউ সকালে-বিকেলে আসছেন বাগা শহরে। অবরুদ্ধ মানুষদের এক জায়গায় জড়ো করে দিচ্ছেন উপদেশ। আরো যা হচ্ছে, তা ভয়াবহ। নারী ও তরুণীদের ওপর প্রতিনিয়ত নির্যাতন চলছে।
পালিয়ে আসা ওই নারী বলেছেন, ‘বাগা শহরে ওরা আমাদের মেয়েদের ধর্ষণ করছে। সন্ত্রাসীরা ইচ্ছামতো মেয়েদের ব্যবহার করছে।’
জানুয়ারির শুরুর দিকে বাগা শহরে তাণ্ডব চালায় বোকো হারাম। পুড়িয়ে দেয় শহরের ঘরবাড়ি, দোকানপাট। হত্যালীলায় মেতে ওঠে তারা। রাস্তায় লাশ আর লাশ পড়ে ছিল বলে জানিয়েছেন ওই নারী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া