adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গফরগাঁওয়ে আ’লীগ-বিএনপি গোলাগুলি, আহত শতাধিক

tnsnetnba-cvp-ot20131124204251ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁওয়ে আওয়ামী লীগ ও বিএনপি’র মধ্যে ব্যাপক সংঘর্ষে গোলাগুলি ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ব্যাপক সংঘর্ষে পুলিশসহ দু’পক্ষের শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে প্রায় অর্ধ শতাধিক ব্যবসায়ী প্রতিষ্ঠানে। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষ কমপক্ষে ১৫০ রাউন্ড গুলি ছোঁড়ে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। 

ঘটনাস্থল থেকে পুলিশ বিএনপি’র ১০ নেতা-কর্মীকে আটক করেছে।  

রোববার বিকেল থেকে সংঘর্ষ শুরু হয়ে চলে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত।   স্থানীয় ও গফরগাঁও থানা পুলিশ সূত্র জানায়, বিকেলে পৌর এলাকার শিবগঞ্জরোডস্থ বিএনপি কার্যালয় প্রাঙ্গণে গফরগাঁও উপজেলা বিএনপি’র সভাপতি এবি সিদ্দিকুর রহমানের নেতৃত্বাধীন অংশ সমাবেশ করছিলো। 

এ সময় সমাবেশে যোগদানকালে একটি খণ্ড মিছিল স্থানীয় রেলওয়ে স্টেশনে আওয়ামী লীগের হামলার শিকার হয়। মূলত এ ঘটনার সূত্র ধরেই স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি’র নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।সংঘর্ষে স্থানীয় রেলস্টেশন এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। 

সন্ধ্যার পর এ সংঘর্ষ বিস্তৃত হয়ে গোটা পৌর এলাকায় ছড়িয়ে পড়ে। এ সময় দু’পক্ষই আগ্নেয়াস্ত্র ব্যবহার করে গোলাগুলি শুরু করে। উভয়পক্ষে কমপক্ষে ১৫০ রাউন্ড গুলি ছোঁড়া হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

উভয় পক্ষকে ছত্রভঙ্গ করতে পুলিশ প্রায় শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। সংঘর্ষে পুলিশ সহ দুইদলের কমপক্ষে ২৫ জন গুলিবিদ্ধ হন। এছাড়া আহত হন আরও ৮০ জন নেতা-কর্মী।

বিএনপি’র গুলিবিদ্ধ নেতা-কর্মীদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আ. আজিজ সাদেক, ছাত্রদল নেতা এস এম নাঈম, রাজিব, যুবদলের কিরন, লিটন, সুজন, জুবায়ের ও চঞ্চল। 

আ’লীগের আহত নেতা-কর্মীদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হচ্ছেন,মোল্লা শহিদ, সানিল, মিলটন, রফিকুল ও নেওয়াজ। 

স্থানীয় সূত্র জানায়, সংঘর্ষ চলাকালে স্থানীয় বিএনপি’র এক নেতার মালিকানাধীন তুলার গোডাউনে আগুন দেয় ক্ষুব্ধ আওয়ামী লীগ নেতা-কর্মীরা। পরে স্থানীয় দমকল বাহিনীর লোকজন আগুন নেভাতে সক্ষম হয়। 

ক্ষতিগ্রস্তরা জানান, গোডাউনে থাকা কমপক্ষে ৩০ লক্ষ টাকার মালামাল আগুনে পুড়ে গেছে। 

এদিকে, সংঘর্ষের সময় নিরাপত্তার স্বার্থে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী মহুয়া ট্রেনটিকে গফরগাঁও রেলস্টেশনের হোম সিগন্যাল থেকে পূর্ববর্তী মশাখালী স্টেশনে ফিরিয়ে নিয়ে যায় কর্তৃপক্ষ। এছাড়া ঢাকাগামী কমিউটার ট্রেনটিও স্থানীয় আউলিয়া নগর স্টেশনে আটকা পড়ে। 

এ বিষয়ে গফরগাঁও রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, প্রায় আড়াই ঘণ্টা আটকে থাকার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল বারী’র হস্তক্ষেপে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে দু’টি ট্রেন স্ব স্ব গন্তব্যে চলে যায়।

সংঘর্ষের ব্যাপারে গফরগাঁও উপজেলা বিএনপির সভাপতি এবি সিদ্দিকুর রহমান জানান, ‘আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশে আ’লীগ হামলা চালায়।’ 

এ বিষয়ে বক্তব্য জানার জন্য স্থানীয় আওয়ামীলীগ নেতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফাহমি গোলন্দাজ বাবেল এবং স্থানীয় সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) গিয়াস উদ্দিন আহমেদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। 

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব মিয়া জানান, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে।’ এ ঘটনায় বিএনপি’র ১০ নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া