adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১১০ আরোহী নিয়ে আলজেরিয়ায় বিমান নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক : আলজেরিয়ায় ১১০ জন আরোহী ও ৬ জন ক্রু নিয়ে একটি বিমান নিখোঁজ হয়েছে। বুরকিনা ফাসো থেকে সাহার মরুভূমি রুটে উড়ে যাওয়া দেশটির জাতীয় এয়ারলাইন এয়ার আলজেরি যাত্রার ৫০ মিনিটের মাথায় নিখোঁজ হয়ে যায়।
আলজেরিয়ার রাষ্ট্রায়ত্ব সংবাদ সংস্থা জানায়, বিমানটি অওগাদৗগো বিমানবন্দর থেকে উড্ডয়নের ৫০ মিনিট অতিক্রান্ত হওয়ার পর হঠাত করেই বিমানটির সঙ্গে বিমান নিয়ন্ত্রন সংস্থা কোনো যোগাযোগ করতে পারেনি।  অনেক চেষ্টা করেও বিমানটির পাইরটের সঙ্গে কোনো যোগাযোগ করা যায়নি।  স্থানীয় সময় ১টা ৫৫ মিনিটে সর্বশেষ বিমানটিকে রাজধানী আলজিয়ার্সের আকাশে দেখা যায়।
ফ্লাইট এইচ ৫০১৭ বিমানটিতে মোট ১১০ জন যাত্রী এবং ৬ জন ক্রু ছিল। এয়ার আলজায়ারের কর্মকর্তারা জানান, ‘সকল নিয়ম-কানুন মেনেই আমরা বিমানটির ব্যাপারে জরুরীভিত্তিতে পরিকল্পনা গ্রহন করেছি।’ বিমানটি স্প্যানিশ এয়ারলাইন ‘সুইফ্টএয়ার’র সনদপ্রাপ্ত।
সুইফ্টএয়ার এক বিবৃতিতে জানায়, বিমানটি ছিল একটি এমডি৮৩ এবং বিমানটির সঙ্গে কোনো যোগাযোগ করা যাচ্ছে না।  সময়সূচী অনুযায়ী বিমানটি স্থানীয় সময় বিকেল ৫টা ১০ মিনিটে অবতারণ করার কথা। ফ্লাইট এএইচ ৫০১৭ বিমানটি সপ্তাহে চারবার অওগাদৗগো-আলজিয়ার্স রুটে চলাচল করতো।
উল্লেখ্য, এর আগে গত ৮ মার্চ মালয়েশিয়ান এয়ারলাইনসের বিমান এমএইচ-৩৭০ ২৩৯ জন যাত্রী ও ক্রু নিয়ে নিখোঁজ হয়। বিমানটি কুয়ালালামপুর থেকে বেইজিং যাচ্ছিল। অনেক চেষ্টার পরও এখন পর্যন্ত বিমানটির কোনো খোঁজ পাওয়া যায়নি। বোয়িং বি৭৭৭-২০০ বিমানটিতে ২২৭ জন যাত্রী ও ১২ জন ক্রু ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া