adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাওলানা ফারুকী খুনের ঘটনায় ৩ জন আটক

faruki0নিজস্ব প্রতিবেদক : চ্যানেল আইয়ের ইসলামিক অনুষ্ঠান ‘হজ্ব কাফেলা’ ও ‘শান্তির পথে’ অনুষ্ঠানের উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী খুনের ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। বুধবার দিবাগত রাতে নিহতের বাসা থেকে তাদের আটক করে শেরেবাংলা নগর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আটককৃতরা হলেন-রফিকুল ইসলাম, মো. শফিক ও মো. বেল্লাল।
নিহত ফারুকী আহলে সুন্নাত ওয়াল জামাতের আন্তর্জাতিক সম্পাদক, ইসলামিক ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য ও হাইকোর্ট মাজার জামে মসজিদের খতিব ছিলেন। তার দুই স্ত্রী। প্রথম স্ত্রীর নাম আয়েশা। তিনি মগবাজারে থাকেন। তার দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। দ্বিতীয় স্ত্রীর নাম লুবনা। তিনি রাজাবাজার থাকেন।
নিহতের ভাগ্নে মারুফ জানান, রাত ৮টার দিকে রাজাবাজের তার নিজ বাসায় দুই যুবক প্রবেশ করে। এ সময় কাজের মেয়ে শরিফা ও মারুফসহ আরো ৪ থেকে ৫ জন বাসায় ছিলেন। দুই যুবক বাসায় প্রবেশ করার পর পরই আরো ৫ থেকে ৬ যুবক প্রবেশ করে। ফারুকী তখন ড্রইং রুমে বসে ছিলেন। দুর্বৃত্তরা মুখোশ পড়া ছিলেন। তারা ফারুকীকে অস্ত্রের মুখে জিম্মি করে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন। বাসার বাকি সদস্যদের অন্য আরেকটা রুমে বেঁধে রাখে। প্রতিবাদ করায় তারা ফারুকীকে হাত-পা বেঁধে ছুরিকাঘাত করলে তার মৃত্যু হয়।
তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার জানান, এটা জঙ্গীবাদী কোনো গোষ্ঠির কাজ হতে পারে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতরা জানিয়েছেন তারা হুজুরের সঙ্গে মাহফিলের বিষয়ে আলাপ করতে তার বাসায় এসেছিলেন। জিজ্ঞাসাবাদ চলছে। কমলাপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব বলেন, উগ্রপন্থী ইসলামী দল ও জামায়াতে ইসলামী এ খুনের ঘটনায় জড়িত থাকতে পারে।
নিহতের লাশ সুরতহাল প্রতিবেদন শেষে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া