adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টানা জয়ে সেমির দ্বারপ্রান্তে কিউই মেয়েরা

নিজস্ব প্রতিবেদক : টানা দ্বিতীয় জয়ে সেমিফাইনালের দ্বারপ্রান্তে পৌঁছাল নিউজিল্যান্ডের মেয়েরা। এ’ গ্র“পের দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টের নতুন দল আয়াল্যান্ডকে তারা হারাল ৪২ রানে। ১৭২ রানের বিশাল ল্েয নেমে আইরিশরা ৫ উইকেটে ১২৯ রান করে।
সুজি বেটস ও ফ্র্যাঙ্কি ম্যাককের ফিফটিতে তিন উইকেটের বিনিময়ে ১৭১ রান সংগ্রহ করে ব্ল্যাক ক্যাপরা।
উদ্বোধনী জুটিতে দুই ডানহাতি ব্যাটসম্যান দারুণ খেলে গেছেন। মেয়েদের বিশ্বকাপে দেশের হয়ে সর্বোচ্চ ১১৬ রানের উদ্বোধনী জুটি গড়লেন সুজি ও ম্যাককে। ৩৭ বলে টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে তৃতীয় ফিফটি ছুঁয়ে ক্যারিয়ার সেরা পারফরমেন্স করে এইমিয়ার রিচার্ডসনের শিকার হন কিউই অধিনায়ক। ৫১ বলে ১০ চারে ৬৮ রান করেন সুজি। ম্যাককে টি-টোয়েন্টিতে অভিষেক ফিফটি মেরে বেশিণ ক্রিজে টিকতে পারেননি ম্যাককে। ৪৯ বলে ছয় চারে তার ৫১ রানে থামে রিচার্ডসনের বলে।
ুদ্রতম ফরম্যাটের বিশ্বকাপে দ্বিতীয় সেরা দলীয় সংগ্রহে এই দুটি ব্যক্তিগত পারফরমেন্সই ছিল নিউজিল্যান্ডের জন্য যথেষ্ট। এছাড়া ১৩ বলে দুটি চার ও তিনটি ছয়ে সারা মাকগ্লাশানের ৩৪ রানের ঝড় দারুণ অবদান রাখে।
ল্য দিয়ে নিয়মিত বিরতিতে আইরিশ ব্যাটারদের সাজঘরে পাঠাতে থাকে কিউই বোলাররা। দলটির পে প্রতিরোধ গড়েছিলেন ওপেনার কেয়ার শিলিংটন। ২৫ বলে ছয় চারে ২৮ রান করেন তিনি। এছাড়া অধিনায়ক ইসোবেল জয়েস ২৪ রান করেন। আইরিশদের হয়ে সবচেয়ে সেরা ব্যাটিং পারফরমেন্স করেছেন সেসেলিয়া জয়েস। এই ডানহাতি ২৮ বলে চারটি চারে ৪১ রানে অপরাজিত ছিলেন।
মরনা নিয়েলসেন নিউজিল্যান্ডের পে দুটি উইকেট পান। একটি করে নেন ম্যাককে ও সুজি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া