adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় মার্কিন দূতাবাসে ভিসা প্রক্রিয়া বন্ধ

 usaডেস্ক রিপোর্ট : গত ৮ জুন থেকে বন্ধ রয়েছে ঢাকার মার্কিন দূতাবাসের ভিসা প্রক্রিয়া। ফলে গত দু’দিনে নির্ধারিত ভিসা প্রার্থীদের (অভিবাসী নন) সাক্ষাতকার বাতিল করা হয়েছে। যান্ত্রিক ত্র“টির কারণেই এমনটি করা হয়েছে বলে জানা গেছে।  

এ জন্য অবশ্য দূতাবাসের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিতে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার অ্যাফেয়ার্স ব্যুরো দুঃখ প্রকাশ করেছে। পাশাপাশি উদ্ভূত পরিস্থিতির বিস্তারিত জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

মার্কিন দূতাবাস জানিয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে অনুমোদন প্রক্রিয়া সম্পন্ন হলেও কর্তৃপক্ষ ভিসা ইস্যু করতে পারছে না। বিঘœ ঘটছে নতুন আবেদনগুলোর প্রস্তুতিতেও।

ওয়েবসাইটে দূতাবাস কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ৮ জুনের পরে অনুমোদনকৃত বেশিরভাগ ‘অভিবাসী’ ও ‘অভিবাসী নন’ এমন ভিসা প্রিন্ট করতে পারছে না। এ ছাড়াও মার্কিন দূতাবাস ও কনস্যুলেট ৯ জুন বা এরপরে জমা দেয়া নতুন আবেদনপত্রগুলো প্রস্তুত করতে পারছে না। মার্কিন দূতাবাসে ১৭-১৮ জুন নির্ধারিত সকল ‘অভিবাসী নন’ এমন ভিসার জন্য সাক্ষাৎকার বাতিল করা হয়েছে। নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ জুন। আবেদনকারীদের ইতিমধ্যেই বিষয়টি সম্পর্কে জানানো হয়েছে।

দূতাবাস জানায়, এ ইস্যুটি কোন বিশেষ ধরনের ভিসা বা নির্দিষ্ট দেশের ক্ষেত্রে হয়নি। আমরা এ অসুবিধার জন্য দুঃখিত। সমস্যাটি দ্রুত সমাধান করে সবকিছু কার্যক্ষম করতে আমরা কাজ করছি।
এ ক্ষেত্রে যে কোন সহায়তার জন্য আবেদনকারীরা দূতাবাসের কল-সেন্টারে কল করতে পারেন। রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কল-সেন্টার খোলা থাকবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া