adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জ নিয়ে পরস্পর বিরোধী মন্তব্য এরশাদ-রওশনের

mvZ Lyb: Gikv`-iIk‡bi ci¯úi we‡ivax gšÍe¨নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুুনের ব্যাপারে সরকারের সফলতা ও ব্যর্থতা নিয়ে পরস্পর বিরোধী মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিশেষদূত জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং তার স্ত্রী বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ।
এরশাদ বলছেন, ‘সরকার গুম- খুন নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ। দোষীদের শাস্তি প্রদান করা নিয়েও কার্যকরি কোনো ব্যবস্থা নিচ্ছে না সরকার। সরকারের ছত্র-ছায়ায় গডফাদার তৈরি হচ্ছে।
ওদিকে সাত খুনের ঘটনায় চাকরিচ্যুত তিন র‌্যাব কর্মকর্তাকে গ্রেফতারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে হাইকোর্ট ৪ দিন আগে নির্দেশ দিলেও এখনো তা কার্যকর হয়নি। কিন্তু রওশন বলছেন, ‘হাইকোর্টের নির্দেশ অনুযায়ী দোষীদের গ্রেফতারে সরকারকে দ্রুত ব্যবস্থা নিয়েছে। একই সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়েছে। দুজনের এই পরষ্পর বিরোধী বক্তব্যের সঠিক কোনো ব্যাখ্যাও দিতে পারছে না জাপার সিনিয়র নেতারা।
বুধবার বিরোধীদলীয় নেতার প্যাডে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রওশন বলেন, নারায়ণগঞ্জে সাত জনকে অপহরণ ও খুনের ঘটনায় সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছে। সরকার জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগকে স্বাগতও জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।
অথচ গত কয়েকদিন ধরে একই ইস্যুতে সরকারকে তুলোধুনো করে আসছেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
গত সোমবার বনানীর নিজ কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নূর হোসেনের বাসস্ট্যান্ড থেকে বিপুল পরিমাণ ফেনসিডিল উদ্ধার হয়েছে। এসব প্রশাসনের সহযোগিতায় হ”েছ। প্রশাসন ও সরকারের ছত্রছায়ায় সারা দেশে গডফাদার সৃষ্টি হয়েছে।
গত ১০ মে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনসটিউটে আরেক অনুষ্ঠানে এরশাদ বলেছেন, সারা দেশে যেহারে গুম-খুন হ”েছ তাতে বোঝা যাচ্ছে গণতন্ত্রের মৃত্যু হয়েছে। দেশের কোথাও গণতন্ত্র নেই। গুম-খুন নিয়ন্ত্রণ ও প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ। আওয়ামী লীগ হিটলার মুসোলিনীর মতো দেশ চালাচ্ছে। তাদের জনপ্রিয়তা কমে গেছে।
একই ইস্যুতে পার্টির সর্বোচ্চ দুইনেতার দ্বিমুখি বক্তব্য নিয়ে কথা হয় জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহম্মেদ বাবলুর সঙ্গে। কিন্তু সঠিক কোনো ব্যাখ্যা দিতে পারেননি তিনি। তিনি বলেন, ‘ম্যাডাম (রওশন) কি বিবৃতি দিয়েছে আমি জানি না।’
অবশ্য জিয়াউদ্দিন আহম্মেদ বাবলুও এই ইস্যুতে সরকারের তীব্র সমালোচনা করেন। এমনকি সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলনের হুমকিও দেন । গত ৮ মে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বাবলু বলেন, ‘জনগণের নিরাপত্তার সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ সরকার। এর সকল দায়ভার সরকারকেই নিতে হবে। গুম-খুন, অপহরণের ব্যাপারে কার্যকর ব্যবস্থা না নিলে সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলা হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া