adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনজীবীদের আদালত বর্জন, অবরোধ

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জে আইনজীবী মানিক সরকার নিখোঁজ হওয়ার প্রতিবাদে আদালত বর্জন করেছেন আইনজীবীরা। এ সময় আইনজীবীরা মানিক সরকার নিখোঁজ হওয়ার প্রতিবাদে আদালতে চত্বরে বিােভ মিছিল ও সমাবেশ করে। পরে তারা ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুট অবরোধ করে বিােভ করে। এ সময় ওই সড়কে যান চলাচল বন্ধ ছিলো।
সোমবার সকাল ১০টায় নারায়ণগঞ্জ আদালতের আওয়ামী লীগ, বিএনপি সমর্থিত আইনজীবীরা একত্রিত হয়ে আদালত বর্জন করে। আদালত চত্বরে বিােভ মিছিল ও সমাবেশ করেন। সমাবেশে বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান, অ্যাডভোকেট আবদুল বারী ভূঁইয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহাসহ অন্যান্য আইনজীবীরা।
সমাবেশে বক্তারা বলেন, ‘নারায়ণগঞ্জ এখন খুন ও গুমের নগরীতে পরিণত হয়েছে। যেখানে আইনজীবীদেরও কোনো নিরপত্তা নেই। আইনজীবীরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। যতণ পর্যন্ত অ্যাডভোকেট মানিক সরকারের সন্ধ্যান না পাওয়া যাবে ততণ পর্যন্ত আইনজীবীদের এ আন্দোলন চলবে বলে তারা ঘোষণা দেন।
পরে আইনজীবীরা একটি মিছিল নিয়ে বেলা পৌনে ১১টায় ঢাকা- নারায়ণগঞ্জ লিংক রুট অবরোধ করেন। সোয়া ১১টা পর্যন্ত আইনজীবীরা লিংক রুটে বাঁশ ফেলে সড়ক অবরোধ করে বিােভ সমাবেশ পালন করছেন। এ দিকে পুলিশ আইনজীবীদের বিােভ সমাবেশের সামনে নীরব ভূমিকা পালন করছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া