adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে নিজেকে তুলে ধরবেন সাকিব

আইপিএলে আশাবাদী সাকিবনিজস্ব প্রতিবেদক : লোকসভা নির্বাচনের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তম আসরের প্রথম পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। ১৬ এপ্রিল বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে সাবেক চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স। আর কলকাতা ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির হয়ে এক বছর বিরতির পর আবারও নামছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।
দলটির সঙ্গে যোগ দিতে বুধবার দুবাইয়ের উদ্দেশে রওনা হবেন সাকিব। গত বছর আইপিএল খেলা না হলেও ২০১১ ও ২০১২ সালে এই দলটির জার্সি গায়ে খেলেছিলেন তিনি। এবারের নিলামে ১ কোটি রূপি বেস প্রাইসের সাকিবকে দুই কোটি ৮০ লাখ রূপিতে কিনে নিয়েছে বলিউড অভিনেতা শাহরুখ খানের দলটি।
ব্যাট হাতে ২০১২ সালে ১১ রানে অপরাজিত থেকে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে কলকাতাকে এনে দিয়েছিলেন প্রথম শিরোপা। সব মিলিয়ে ১৫ ম্যাচ খেলেছেন বাঁহাতি অলরাউন্ডার। বল হাতে নিয়েছে ২৩ উইকেট। আর ব্যাট হাতে ১২০ রান। বোলিংয়ে তার আইপিএল সেরা ১৭ রানে তিন উইকেট। আর ব্যাটিংয়ে এক ইনিংসে সর্বোচ্চ স্কোর ৪২ রান।
এবারের টুর্নামেন্টে নিজের পারফরমেন্স নিয়ে আশাবাদী কাউন্টি ও বিগ ব্যাশে অভিজ্ঞ এই তারকা,‘আইপিএলে আগেও খেলার অভিজ্ঞতা আছে। শুধু আইপিএল না, আমি বিশ্বের বড় বড় টি-টোয়েন্টি খেলেছি। সম্প্রতি অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে বিগ ব্যাশে ছিলেন সাকিব। তাই আবারও আইপিএলে ফেরাটা কোনো সমস্যা হবে না মনে করেন সিপিএলে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলা এই তারকা,‘সম্প্রতি বিগ ব্যাশ খেলেছি। কাউন্টিতেও খেলেছি। সিপিএলে খেলেছি। সব কন্ডিশনই আমার চেনা। আইপিএলে যত অভিজ্ঞতা নেওয়া সম্ভব নিয়েছি। টি-টোয়েন্টি ফরম্যাট এমন খেলা যে কোনো সময় ম্যাচের মোড় ঘুরে যেতে পারে। এগুলো রপ্ত করার চেষ্টা করছি।
দলের টার্গেট নিয়ে সাকিব বলেন, কেকেআর দল ভালো কিছুর টার্গেট নিয়ে খেলে। এবারও ভালো কয়েকজন খেলোয়াড় আছে। ভারতে খেলা হলে তারা সবসময় শক্তিশালী দল। ম্যাচগুলোতে খেললে শতভাগ দেওয়ার চেষ্টা করবেন জানালেন দেশসেরা অলরাউন্ডার। তিনি বলেন, ম্যাচগুলো খেলা অবশ্যই বাড়তি অনুপ্রেরণা। আগের খেলায় খেলোয়াড়দের সঙ্গে ভালো যোগাযোগ আছে। ভালো কিছুর ইঙ্গিত পাচ্ছি। শতভাগ দেওয়ার চেষ্টা করে যাব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া