adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিডিয়ায় রাহুলের চেয়ে প্রিয়াঙ্কার গুরুত্ব বেশি

আন্তর্জাতিক ডেস্ক : তিন সপ্তাহ ধরে সংবাদপত্রের শিরোনাম ও টিভির পর্দাজুড়ে কেবল প্রিয়াঙ্কারই আধিপত্য। অন্য দিকে রাহুল গান্ধী যেন খবর থেকে উধাও হয়ে গেছেন। কেবল খবরের সময়ে তাকে ছিটেফোটা চোখে পড়ে। এখন প্রশ্ন, প্রিয়াঙ্কা এমন কী করছেন যে, নির্বাচনী প্রচারণা থেকে একেবারে উধাও হয়ে গেলেন রাহুল।
ভারতীয় সংবাদমাধ্যম প্রিয়াঙ্কার মধ্যে সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে খুঁজে পেয়েছে। অন্যদিকে রাহুলের প্রতি অবহেলা না করলেও খানিকটা যেন উদাসীন হয়ে পড়েছে ভারতের মানুষ। রাহুল যখন সংবাদপত্রের সঙ্গে কথা বলেন, তখন তাকে দেখায় নির্লিপ্ত। সাক্ষাৎকার দেয়ার সময় পুরোপুরি নিমগ্ন হয়ে যান নিজের মধ্যে। এর বিপরীতে প্রিয়াঙ্কা সংবাদমাধ্যমের সঙ্গে এক বা দুই মিনিট কথা বললেও তা নিয়ে আলোড়ন সৃষ্টি হয়। প্রতিদ্বন্দ্বী বিজেপি হয়ে পড়ে কোণঠাসা। তিনি জানেন কিভাবে ঘা সৃষ্টি করে এতে আঘাত করতে হয়। কিন্তু রাহুল তা জানেন না। তাই টেলিভিশনের টকশোগুলোয় এখন দুই ভাইবোনকে নিয়ে শুরু হয়েছে তুলনা।
দুটি প্রশ্নই বারবার ঘুরে ফিরে আসছে। প্রথমত প্রিয়াঙ্কা কি নির্বাচনী প্রচারণায় রাহুলের চেয়েও বেশি কার্যকর? তাকে দলে বড় ভূমিকা পালন করতে না দিয়ে কংগ্রেস কি তবে ভুল করেছে? এগুলোর উত্তর যাই হোক না কেন, এসব প্রশ্নই দলে রাহুলের অবস্থান ও ইমেজ ছোট করে ফেলছে। কংগ্রেস রাহুলকে সোনিয়া গান্ধীর উত্তরাধিকার ও দলের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইছে। অন্য দিকে ভারতের সংবাদমাধ্যম ও জনগণের ধারণা, রাহুলের চেয়ে বেশি যোগ্য প্রিয়াঙ্কা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া