adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলায় খান একাডেমি

news_img (4)ডেস্ক রিপোর্ট : বিশ্বজুড়ে সমাদৃত অনলাইন এডুকেশন প্ল্যাটফর্ম খান একাডেমির বাংলা সংস্করণের উন্মোচন করলো গ্রামীণফোন ও আগামী। 

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে খান একাডেমির বাংলা সংস্করণের উন্মোচন করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এমপি। গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব শেঠি ও আগামী এডুকেশন ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক মসিহুজ্জামান।

এই সময় রাজীব শেঠি বলেন, বাংলা ভাষা-ভাষী শিক্ষার্থী ও শিক্ষাবিদরা যেকোনো জায়গায়, যেকোনো সময় তাদের হাতের নাগালে উচ্চ মানসম্পন্ন শিক্ষা উপকরণ খুঁজে পাবে। দেশের প্রতিটি ঘরে ইন্টারনেটের সুবিধা পৌঁছে দেয়াই আমাদের ‘সবার জন্য ইন্টারনেট’ প্রচারণার লক্ষ্য।

মসিহুজ্জামান বলেন, ‘আগামীর বাংলাদেশের সব শিশুর মানসম্পন্ন শিক্ষাগ্রহণের সমান সুযোগ নিশ্চিত করার রূপকল্প বাস্তবায়নে খান একাডেমি বাংলা একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। দেশজুড়ে শিক্ষার্থী, বাবা-মা ও শিক্ষকরা যেনো বিনামূল্যে এ অনলাইন শিক্ষা কার্যক্রমকে শিক্ষার উৎস হিসেবে সদ্ব্যবহার করতে পারে এটা নিশ্চিত করতে আমাদের কার্যক্রম ধারাবাহিকভাবে চলবে।

উল্লেখ্য, ‘সবার জন্য যেকোনো স্থানে বিনামূল্যে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ২০০৬ সালে বাংলাদেশি বংশোদ্ভূত উদ্যোক্তা ও শিক্ষাবিদ সালমান খান যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান খান একাডেমি প্রতিষ্ঠা করেন। খান একাডেমি সব বয়সের সব শিক্ষার্থীর জন্য অনলাইনে বিনামূল্যে বিষয়ভিত্তিক শিক্ষার উপকরণ ও উতসভিত্তিক সহায়তা দিয়ে আসছে।

খান একাডেমির বাংলা সংস্করণ উন্মোচনের মাধ্যমে দেশজুড়ে শিক্ষার্থী ও শিক্ষাবিদরা খান একাডেমির সকল বিষয়বস্তু ও উপকরণ বাংলায় পড়তে পারবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া