adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমের ব্যাটে শতকের ইতিহাস

2016_03_13_21_47_37_bdFOKa96xZUpRO6nESB2UNlzyJvO8C_originalক্রীড়া প্রতিবেদক : মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবালের ব্যাটে শতকের ইতিহাস গড়লো বাংলাদেশ। প্রথম বাংলাদেশি হিসেবে টি-২০তে এক হাজার রানের মাইলফলকের একদম প্রান্তে দাঁড়িয়েছিলেন এ বাঁহাতি। হাজারী ক্লাবে প্রবেশ করতে দরকার ছিল মাত্র ১১ রান। তামিম এর সঙ্গে আরও ৯২ রান যোগ করলেন। তিনি একই দিনে স্পর্শ করলেন দুটি মাইলফলক। প্রথম বাংলাদেশি হিসেবে টি-২০তে করলেন সেঞ্চুরি। সংক্ষিপ্ত ভার্সনে এই সেঞ্চুরিটাই এতদিন অধরা ছিল বাংলাদেশের।
দুর্দান্ত ফর্মে থাকা তামিমের ৬৩ বলে ১০৩ রানের ইনিংসে প্রথমে ব্যাট করে ওমানকে ১৮১ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। সন্দেহ নেই, বাংলাদেশ সুপার টেনে খেলছে। তবে টাইগার বোলাররা স্বমহিমায় খেলতে পারলেই হয়। আয়ারল্যান্ডকে হারিয়ে চমকে দেওয়া ওমান গতকাল বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে ব্যাটিংয়ে বাঘের গর্জন শুনলো আর তামিম চমক দেখলো। ১০টি চার ও পাঁচ ছক্কায় তামিমের শতকের ইতিহাস গড়া এই সেঞ্চুরির পাশাপাশি ২৬ বলে সাব্বিরের ৪৪, সাকিবের ৯ বলে ১৭ ও সৌম্যর ১২ রানের ইনিংসে ২ উইকেটে ১৮০ তোলে বাংলাদেশ।
এদিন বাংলাদেশ একাদশে কোনও পরিবর্তন আনা হয়নি। গত দিনের একাদশ নিয়েই মাঠে নেমেছে টাইগাররা। বোলিং আক্রমণে রয়েছেন চার পেসার।
বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আবু হায়দার রনি, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন।
ওমান একাদশ: জিসান মাকসুদ, খাওয়ার আলী, যতিন্দের সিং, আদনান ইলিয়াস, আমির কলিম, সুলতান আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), মেহরান খান, আমির আলী, অজয় লালচেতা, মুনিস আনসারি, বিলাল খান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া