adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াল স্ট্রিট জার্নাল কেনার প্রস্তাব চীনা ধনকুবেরের

image_63407_0বেইজিং: নিউইয়র্ক টাইমস কিনতে ব্যর্থ হওয়ার পর এবার আমেরিকার ওয়াল স্ট্রিট জার্নাল কেনার পরিকল্পনা করেছেন চীনা ধনকুবের চেন গুয়াংবিও। বুধবার নিউ ইয়র্কভিত্তিক চীনা টেলিভিশন চ্যানেল সিনোভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

কমিউনিস্ট শাসিত দেশ হওয়ায় চীনের কোনো ব্যবসায়ীর ক্ষেত্রে এ ধরনের পরিকল্পনার ঘোষণা দেয়া অস্বাভাবিক। চেন অবশ্য ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির সমর্থনও পাচ্ছেন। এছাড়া চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া তাকে ‘হাই প্রোফাইল মানবপ্রেমিক’ বলেও অভিহিত করেছে।

আমেরিকার অধিকাংশ সংবাদপত্রের মালিক ইহুদি। এ ব্যাপারে চেন বেশ সচেতন। তিনি বলেন, “আমি আমেরিকার যেকোনো পত্রিকা ভালোভাবে চালাতে পারব। কারণ ইহুদিদের মতো আমারও মানসিক ও আবেগী দক্ষতা আছে।”

নিউ ইয়র্ক টাইমসের ওয়েবসাইট চীনে নিষিদ্ধ। তবে চেন এর আগে জানিয়েছিলেন, তিনি এই পত্রিকা কিনে চীনের পত্রিকাটির কাভারেজ বাড়িয়ে এর বিশ্বাসযোগ্যতা ও প্রভাব পুনঃস্থাপন করবেন।

নিউ ইয়র্ক টাইমস কেনার সুযোগ হাতছাড়া হওয়ার জন্য নিজেকেই দায়ী করেছেন তিনি। পত্রিকাটি কেনার পরিকল্পনা ফাঁস করার জন্যই এ সুযোগ হাতছাড়া হয়েছে বলে মনে করছেন তিনি।

২০০৮ সালে ভূমিকম্প-বিধ্বস্তদের নগদ অর্থ সাহায্য দিয়ে আলোচনায় আসেন চেন। এছাড়া ক্যানভর্তি বিশুদ্ধ বাতাস বিক্রি ও নিউইয়র্ক টাইমসে আধ-পৃষ্ঠাব্যাপী চীন-জাপানের বিতর্কিত দ্বীপ চীনের বলে দাবি করে বিজ্ঞাপন দিয়ে নজরে আসেন তিনি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া