adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বদলীয় নয়, নতুন নামে মহাজোট সরকার

asm hanna

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনা প্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহাবুবুর রহমান বলেছেন, এটা সর্বদলীয় সরকার নয়, এটা হচ্ছে নতুন নামের মহাজোট সরকার।

নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভার সদস্যরা সোমবার বিকেলে শপথ নিতে যাচ্ছে। একে সর্বদলীয় বলা হলেও এ মন্ত্রিসভায় নেই প্রধান বিরোধী দল বিএনপি। আর নতুন মন্ত্রিসভা গঠনের খবর গণমাধ্যমে প্রকাশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তা সরাসরি প্রত্যাখ্যান করে এ কথা বলেন বিএনপির সিনিয়র এই নেতা। 

সর্বদলীয় মন্ত্রিসভাকে প্রত্যাখ্যান করে বিএনপির এই নেতা বলেন, আমরা সংলাপের মাধ্যমে একটি সমঝোতা চেয়েছি। এখন মনে হচ্ছে, সংলাপ হবে না। আমরা আন্দোলনে আছি আন্দোলনের মাধ্যমে এই সরকারকে প্রতিহত করা হবে।

তিনি আরো বলেন, এটা সর্বদলীয় সরকার নয়, এটা হচ্ছে নতুন নামের মহাজোট সরকার। এই সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না। গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয় সরকারের বিকল্প নেই।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য আসম হান্নান শাহ বলেছেন, নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠন করায় সংকট আরও ঘনীভূত হয়েছে।

তিনি মনে করেন, এটি সর্বদলীয় সরকার নয়। এটি মহাজোট সরকারেরই একটি নতুন রূপ। কিছুটা কম বেশি করে নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। এযেন নতুন বোতলে পুরনো মদ।

নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠন নিয়ে বিএনপিকে জানানো হয়নি বলেও বল্লেখ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন মন্ত্রিসভা গঠন করে সংকট আরও ঘনিভূত হলো। তাই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন করে চলমান সংকট নিরসন করা হবে বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া