adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার জীবনের সবচেয়ে বাজে দিন : স্কলারি

scolari_bg_284858601স্পোর্টস ডেস্ক : জার্মানির কাছে লজ্জাজনক পরাজয়ের দায়-দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন ব্রাজিল কোচ লুইস ফেলিপ স্কলারি। ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে তিনি বলেছেন, এটা আমার জীবনের সবচেয়ে বাজে দিন। তবে আমরা সমর্থকদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই। ব্রাজিল বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে ষষ্ঠ শিরোপার স্বপ্ন থেকে ছিটকে পড়ে ব্রাজিল।
যদিও ম্যাচ শুরুর আগে স্কলারি বলেছিলেন, তার দল চোটের কারণে দলের বাইরে থাকা নেইমার ও হলুদ কার্ডের কারণে বাদ পড়া সিলভা ছাড়াই মানিয়ে নিতে পারবে। কিন্তু খেলা শুরুর প্রথম ৩০ মিনিটেই ৫ গোল হজম করে অসহায় আত্মসমর্পণ করে দলটি। স্কলারি আরো বলেন, এই সর্বনাশা ফলাফলের সব দায়-দায়িত্ব আমার। প্রথম গোলের পরই আমরা বিশৃঙ্খল হয়ে পড়ি। এর পর একের পর এক গোল হয়েছে।
যা বদলানোর সময় নেই। তিনি বলেন, এটা একটা সর্বনাশা অনুপাত এবং আমাদের ইতিহাসের সবচেয়ে বাজে পরাজয়। নেইমার প্রসঙ্গে তিনি বলেন, নেইমার দলের একজন। সে একজন স্ট্রাইকার এবং সে এক্ষেত্রে আমাদের সহায়তা করতে পারত না। এটা ভাবার কারণ নেই যে নেইমার থাকলেও ফলাফল ভিন্ন হতো। নেইমারকে নিয়ে কোনো অজুহাত দাঁড় না করিয়ে স্কলারি বলেন, খেলায় যা হয়েছে তা হলো জার্মানি কিছু সুযোগ পেয়েছে এবং সেগুলো তারা কাজে লাগিয়েছে।
তিনি আশা প্রকাশ করেন তার শিষ্যরা এ অবস্থা থেকে ঘুরে দাঁড়াবে এবং তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ভালো করবে। স্কলারি আরো বলেন, আমি শনিবারের ম্যাচ পর্যন্ত অপেক্ষায় আছি দেখি তারা (ব্রাজিল দল) কি প্রতিক্রিয়া দেখায়। কোথায় ভুল ছিল ও কিভাবে উন্নতি করা যায় এজন্য এ ম্যাচটা আমার আবার দেখব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া